জাতীয়

এক তরমুজের দাম ৫৫০ টাকা!

(Last Updated On: মে ৯, ২০২১)

 বৈশাখের রোদে তপ্ত আবহাওয়ায় বাজারে বেড়েছে তরমুজের চাহিদা। এই সুবিধা কাজে লাগিয়ে হবিগঞ্জের মাধবপুর বাজারের ব্যবসায়ী মাজন খান প্রতিটি তরমুজ বিক্রি করছিলেন ৫৫০ টাকায়।সেজন্য তাকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারি পরিচালক দেবানন্দ সিনহা শনিবার (৮ মে) বিকেলে অভিযান চালিয়ে মাজন খানকে জরিমানা করেন।

অধিক মূল্যে তরমুজ বিক্রির অভিযোগে মাধবপুর বাজারের হরিপদ রায় নামে আরও একজন ফল বিক্রেতাকে তিনি ২ হাজার টাকা জরিমানা করেছেন।

দেবানন্দ সিনহা জানান,মাজন খান প্রতি পিস তরমুজ ২৫০ টাকায় ক্রয় করেছেন জানিয়ে ক্রেতাদের নিকট থেকে একটি তরমুজের মুল্য নিচ্ছিলেন ৫৫০ টাকা। অভিযানে বিষয়টি প্রতীয়মান হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে ৪ হাজার টাকা ও হরিপদ রায়কে আরও ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন,বাজারের খুচরা বিক্রেতারা কৃষকের নিকট থেকে কম মূল্যে তরমুজ কিনে বাজারে এনে মূল্য বাড়িয়ে দেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিদিন বাজার মনিটরিং করা হচ্ছে। তবে এ বিষয়ে ক্রেতাকেও সতর্ক থাকতে হবে।

অভিযানে মাধবপুর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে ক্রেতা-বিক্রেতাদের অবহিত করা হয়। এ সময় মাধবপুর থানার কয়েকজন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

Hits: 23