প্রধান পাতা

কমরেড সুনীল চক্রবর্ত্তী নীতি আদর্শের বাতিঘর-বোয়ালখালীতে এমপি মোছলেম

(Last Updated On: জানুয়ারি ১৪, ২০২১)

দেশের শিক্ষা আন্দোলনের অকুতোভয় সৈনিক বীরমুক্তিযোদ্ধা কমরেড সুনীল চক্রবর্ত্তী একজন প্রকৃত নীতিবান মানুষ ছিলেন। বড়মাপের নেতা হয়েও তিনি সাদামাঠা জীবন যাপন করতেন । ধনী হওয়ার আকাঙ্খা তাঁর জীবনে ছিটেফোটাঁও ছিল না । তিনি ছিলেন নীতি আদর্শের বাতিঘর । রাজনীতি,শিক্ষার আন্দোলন, খেলাঘর আন্দোলনে তিনি পথ দেখাবেন যুগে যুগে ।

প্রয়াত শিক্ষক নেতা কমরেড সুনীল চক্রবর্ত্তীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ একথা বলেন ।

তিনি বলেন মানব মুক্তির সাংগ্রামে আত্মনিবেদিত কমরেড সুনীল চক্রবর্ত্তী অমর হয়ে থাকবেন ।তাঁর স্মৃতি রক্ষায় একটি রাস্তার নামকরণ ও বৃত্তি পরীক্ষা গ্রহনের জন্য ব্যক্তিগত ভাবে ৫০ হাজার টাকা অনুদান প্রদানের গোষনা দের তিনি ।


আজ বৃহষ্পতিবার (১৪ জানুয়ারী) সকালে বোয়ালখালী উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ শিক্ষক সমিতি বোয়ালখালী উপজেলা কমিটি আয়োজিত স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আলম,ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এস এম সেলিম,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি শিক্ষকনেতা অধ্যাপক কানাই দাশ,বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অজন্তা ইসলাম, সংগঠনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী,সাধারণ সম্পাদক শাহদাত হোসেন, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোকারম,, এস এম জসিম উদ্দিন, কমরেড সুনীল চক্রবর্ত্তীর স্ত্রী শুভ্রা চক্রবর্ত্তী ।

সংগঠনের উপজেলা কমিটির সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে,সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হকের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন আঞ্চলিক কমিটির সহ সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক তাপস চক্রবর্ত্তী, সাবেক সভাপতি বিজয় শংকর চৌধুরী,আবুল মোহছেন,সাবেক সাধারণ সম্পাদক আলতাজ মিয়া,সহ সভাপতি রাজু চন্দ্র চৌধুরী, সহসভাপতি মোহাম্মদ মহিউদ্দিন,যুগ্ন সম্পাদক সৈয়দ ইপতেখার ফয়সাল,সাংগঠনিক সম্পাদক মো.আবু নাছের,দপ্তর সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক কামরুল হাসান ।