বিনোদন

করোনা সচেতনতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পাশে আছি’

(Last Updated On: জুলাই ৩১, ২০২১)

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সম্মুখযোদ্ধা পুলিশের অবদান এবং সাধারণ জনগণের সচেতনতা বৃদ্ধিতে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পাশে আছি’।  

অপূর্ণ রুবেলের রচনায় এটি নির্মাণ করেছেন তরুণ পরিচালক বোরহান খান।স্বল্পদৈর্ঘ্যটিতে মূল চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী এলিনা শাম্মী। তার সঙ্গে আরও রয়েছেন বেশ ক’জন পুলিশ সদস্য।  

স্বল্পদৈর্ঘ্যটি প্রসঙ্গে নির্মাতা বোরহান খান বলেন, বাংলাদেশ পুলিশের এ কাজটি আশা করি জনগণকে সচেতন হতে ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে উৎসাহিত করবে। পুলিশ যে জনগণের প্রকৃত বন্ধু, সেটা আবার দর্শক উপলব্ধি করবেন এটি দেখার পর।

তিনি আরও জানান, বাংলাদেশ পুলিশের প্রচেষ্টা ও কিছু অসচেতন জনগণের অসহযোগিতা ফুটিয়ে তোলা হয়েছে এ গল্পে। এটি নির্মাণে সার্বিকভাবে সহযোগিতা করেছে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান। সম্প্রতি আগারগাঁওয়ের বিভিন্ন লোকেশনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির শুটিং সম্পন্ন হয়েছে এবং বর্তমানে সম্পাদনাও শেষের দিকে।

গল্প প্রসঙ্গে নাট্যকার অপূর্ণ রুবেল বলেন, আমাদের পুলিশ সদস্যরা জনগণকে বারবার সচেতন হতে বলছেন। কিন্তু আমরা অনেকে সচেতন বা অসচেতনভাবে মাস্কটাও পরছি না। ফলে কী ক্ষতি হতে পারে, কতটা ভোগাতে পারে- তাই ফুটিয়ে তোলা হয়েছে এই চলচ্চিত্রে।

‘পাশে আছি’-তে চিত্রগ্রাহক ছিলেন রাজু রাজ। খুব শিগগিরই এটি পুলিশের বিভিন্ন মাধ্যম থেকে প্রচার হবে বলে জানা যায়।