বিনোদন

কর ফাঁকি দেওয়ায় চীনা অভিনেত্রীকে ৩৯৪ কোটি টাকা জরিমানা

(Last Updated On: আগস্ট ২৯, ২০২১)

চীনের সিনেমা ও টেলিভিশনের শীর্ষস্থানীয় অভিনেত্রী ঝাঁং শুয়াং-এর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছে। বিষয়টি প্রমাণ হওয়ায় এই তারকাকে বড় অংকের জরিমানা করা হয়েছে।

সম্পদের ব্যবধান কমানোর জন্য সম্প্রতি চীন সরকার নতুন নীতির আওতায় তারকাদের উপর নজরদারি জোরদার করেছে। সে ভিত্তিতে গত শুক্রবার (২৭ আগস্ট) সাংহাই মিউনিসিপাল ট্যাক্স সার্ভিস ২০১৯ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত কর ফাঁকি এবং অঘোষিত আয়ের প্রমাণ পাওয়ায় এই অভিনেত্রীকে ৪৬ দশমিক ১ মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৩৯৪ কোটি টাকা) জরিমানা করেছে।  

চীনা সংবাদমাধ্যম জানায়, উচ্চ-উপার্জনকারী বিনোদন শিল্পের নিয়ন্ত্রণ বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসাবে ঝাঁং শুয়াং-এর বিরুদ্ধে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়াও আরও যে তারকারা আইন লঙ্ঘন করেছেন, তাদের শুটিংয়ের অনুমতি দেওয়া হচ্ছে না এবং তাদের কাজগুলো অনলাইন প্ল্যাটফর্ম থেকেও সরিয়ে দেওয়া হয়েছে।

জরিমানার পাশাপাশি ঝাঁং-এর অংশ নেওয়া সব ধরনের অনুষ্ঠান সম্প্রচার বন্ধের ঘোষণা দিয়েছে চীনের জাতীয় বেতার ও টেলিভিশন প্রশাসন। এর আগে চলতি বছরের শুরুতে এই অভিনেত্রী যুক্তরাষ্ট্রে তার দুই সারোগেট শিশুকে পরিত্যাগ করার অভিযোগে তীব্র সমালোচনার মুখোমুখি পড়েছিলেন।

Hits: 20