জাতীয়

কুমিল্লায় একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন সাদিয়া আক্তার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কুমিল্লা নগরীর বেসরকারি ‘গোমতী হাসপাতালে’ একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। চার সন্তানের জন্ম দেওয়া ওই নারীর নাম সাদিয়া আক্তার। তিনি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী লালবাগ এলাকার জিল্লুর রহমানের স্ত্রী।

গতকাল বুধবার সন্ধ্যায় হাসপাতালের গাইনি সার্জন ডা. শাহিদা আক্তার রাখি জানান, ওই নবজাতকরা বর্তমানে কুমিল্লা নগরীর মডার্ন হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। তবে ওই নবজাতকরা এখনো বিপদমুক্ত নয়। তাদের মা সুস্থ রয়েছেন বলে জানান এই চিকিৎসক।

এর আগে গত মঙ্গলবার বিকেলে ডা. শাহিদা আক্তার রাখির তত্ত্বাবধানে স্বাভাবিকভাবেই (নরমাল ডেলিভারি) এই চারটি শিশুর জন্ম হয়। নবজাতকদের মধ্যে দুজন ছেলে ও দুজন মেয়ে।

জানা গেছে, বাবা-মা জানতেন একসঙ্গে তিন সন্তান আসবে। সবশেষ পরীক্ষার রিপোর্ট দেখে তা-ই জানিয়েছিলেন চিকিৎসক। কিন্তু তাদের অবাক করে ঘরে এসেছে আরও এক অতিথি। সব মিলিয়ে তারা চার সন্তানের জন্ম দেন সাদিয়া আক্তার।

চিকিৎসকরা জানিয়েছেন, আড়াই কেজি হলে নবজাতকের ওজন ঠিক আছে বলে ধরে নেওয়া হয়। কিন্তু ওই চার শিশুর ওজন ৮শ গ্রাম থেকে ১১০০ গ্রামের মধ্যে। এজন্য তাদের অন্য একটি হাসপাতালের এনআইসিইউতে রাখা হয়েছে।

এ প্রসঙ্গে সাদিয়া আক্তারের বাবা জিল্লুর রহমান বলেন, ‘গত সোমবার তার স্ত্রীর হঠাৎ প্রসব ব্যাথা ওঠে। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক শাহিদা আক্তারের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারি হয়েছে। আমার বড় মেয়ের নাম আতিয়া জাহান। তার বয়স ৪ বছর। এবার একসঙ্গে ৪ সন্তান হয়েছে। আমি শুকরিয়া আদায় করছি। তারা যেন সুস্থ ও ভালো থাকে এই দোয়া চাই।’