চট্টগ্রাম

চট্টগ্রামে এলো আরও ৩ লাখ ৩৫ হাজার ডোজ টিকা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের জন্য আরেক ধাপে আরও ৩ লাখ ৩৫ হাজার ২৮০ ডোজ করোনার ভ্যাকসিন এসেছে। শনিবার রাত প্রায় ১১টার দিকে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায় এসব ভ্যাকসিন।

এরমধ্যে সিনোফার্মের ১ লাখ ৯৯ হাজার ২০০ ডোজ এবং মডার্নার ১ লাখ ৩৬ হাজার ৮০ ডোজ ভ্যাকসিন পাওয়া গেছে। রাতে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এদিকে, ভ্যাকসিন পাওয়া গেলেও কোন টিকা দিয়ে কবে থেকে ফের টিকাদান কর্মযজ্ঞ শুরু করা হবে সে বিষয়ে স্পষ্ট বক্তব্য পাওয়া যায়নি স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে। সোমবার সীমিত আকারে জেনারেল হাসপাতালে শুরু করার কথা জানিয়েছেন সিভিল সার্জন ও হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি।

রাত ১১টার দিকে তিনি বলেন, ‘আশা করছি সব ঠিক থাকলে সোমবার শুরু করতে পারবো। ১৪ তারিখ থেকে দ্বিতীয় ডোজ দিতে নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু ভ্যাকসিন না থাকায় শুরু করতে পারিনি। সে হিসেবে যত দ্রুত শুরু করা যায় ভালো।’ সিটি কর্পোরেশন এলাকার অন্য কেন্দ্রগুলোতে কবে থেকে শুরু হবে জানতে চাইলে তিনি সে বিষয়ে চসিকের স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

অন্যদিকে, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, ‘সোমবার থেকে শুরু করতে পারি। এসএমএস দিলে আসবে, না হয় আসার দরকার নেই। মডার্নার দ্বিতীয় ডোজ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি। সেটি পরে জানানো হবে। তবে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ যথারীতি পূর্বের সময় অনুযায়ী চলবে।’