চট্টগ্রাম

চট্টগ্রামে ৭ নারী ছিনতাইকারী গ্রেপ্তার

(Last Updated On: সেপ্টেম্বর ৩০, ২০২০)

কখনো বাসে। কখনো মানুষের ভিড়ে। কৃত্রিম ভিড় তৈরি করে অভিনব নানা পদ্ধতিতে ছিনতাই করে তারা। চট্টগ্রামে সংঘবদ্ধ এমন ছিনতাইকারী চক্রের ৭ নারী সদস্যকে স্বর্ণালঙ্কার ও টাকাসহ আটক করেছে পুলিশ।

সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য সবাই নারী। মার্কেট কিংবা বাজারে কৃত্রিম ভিড় তৈরি করে প্রথমে নারীদের ঘিরে ধরে। পরে কৌশলে টাকা, স্বর্ণালংকার ছিনতাই করে পালিয়ে যায়। বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর টেরিবাজার থেকে স্বর্ণালংকারসহ ৭ নারী সদস্যকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

নগরীর রাস্তায় একা চলাচলরত নারীকে ঘিরে জটলা তৈরি করে তার সর্বস্ব ছিনিয়ে নেন তারা।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নগরীর আন্দরকিল্লা এলাকায় শিশুকে টিকা দিয়ে ফেরার সময় এই নারী ছিনতাইকারীদের কবলে পড়েন এক মা।

সে সময় ঘটনাস্থল থেকে ওই চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয় বলে কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান।

গ্রেপ্তাররা হলেন- রহিদা বেগম (২৫), ববিতা বেগম (৩৫), পাপিয়া (৪০), সাথী আক্তার শান্তা (২৮), রিমা আক্তার (২৫), বিলকিস বেগম (২৫) ও রুমা আকতার (২০)।

কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, খদিজা আক্তার নামে এক নারী তার আড়াই মাস বয়সী শিশুকে স্থানীয় একটি হাসপাতালে টিকা দিয়ে ফিরছিলেন। এ সময় সাত নারী তাকে ঘিরে ধরে হাতে থাকা একটি ছোট ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এ সময় ওই নারীর চিৎকার শুনে টহল পুলিশের একটি দল এগিয়ে এসে সাত ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। ছিনতাই হওয়া ছোট ব্যাগ উদ্ধার করে সেখানে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান বলেন, “এরা সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্য। নগরীর বিভিন্ন সড়কে নারীদের টার্গেট করে জটলা তৈরি করে সাথে থাকা সর্বস্ব ছিনিয়ে নেয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

Hits: 15