তথ্য প্রযুক্তি

চশমায় শোনা যাবে গান, তোলা যাবে ছবি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গুগলের পর এবার স্মার্ট গ্লাস বা স্মার্ট চশমা আনলো ফেসবুক। গান শোনা, ছবি তোলাসহ বিভিন্ন সুবিধা থাকছে এই চশমায়। আর এই প্রযুক্তিপণ্যটির দাম শুরু ২৯৯ ডলার থেকে।

এই স্মার্ট চশমা দিয়ে খুব দ্রুত প্রযুক্তি দুনিয়া দখলে নেওয়ার প্রত্যাশা করছে ফেসবুক কর্তৃপক্ষের। চোখের ইশারায় ছবি তোলা, গান শোনা, ফোন কল গ্রহণ কিংবা চোখে চোখেই হয়ে যাবে স্মার্টফোনের সব কাজ।

এমনই সব সুযোগ সুবিধা নিয়ে স্মার্ট গ্লাসের উন্মোচন করেছে ফেসবুক কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ স্মার্ট চশমার বিশেষত্ব গুলো তুলে ধরেন। জীবনযাপন আরও সহজ করতেই নতুন এই প্রযুক্তির পথে হাঁটার কথা জানান তিনি। ইতালির চশমা প্রস্তুতকারী প্রতিষ্ঠান রে-বেনের সঙ্গে যৌথ অংশীদারিত্বে এই স্মার্টগ্লাস বাজারে নিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

ফেসবুক জানিয়েছে, তাদের বর্তমান লক্ষ্য ভার্চুয়াল ও বর্ধিত বাস্তবিক যে প্রযুক্তি গড়ে উঠেছে সেখানে শক্ত অবস্থান গড়া। সে লক্ষ্যে এই খাতেই সবচেয়ে বেশি বিনিয়োগ ফেসবুক।