খেলা

দক্ষিণ আফ্রিকা দলকে আইসিসির জরিমানা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ওয়ানডে সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও হেরেছে দক্ষিণ আফ্রিকা। ৪ উইকেটের পরাজয়ের সঙ্গে দুঃসংবাদও শুনতে হয়েছে হেনরিক ক্লাসেনের দলকে। স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হচ্ছে পুরো দলকে।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকা দলের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট দক্ষিণ আফ্রিকা দলকে শাস্তির আওতায় আনেন। নির্ধারিত সময়ে দক্ষিণ আফ্রিকা ১ ওভার কম করায় এই শাস্তি পেয়েছে ক্লাসেন বাহিনী। আইসিসি কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ অনুযায়ী মিনিমাম ওভার রেটের অপরাধে প্রতি ১ ওভারের জন্য দলের সদস্যদের ম্যাচ ফি’র ২০ শতাংশ করে জরিমানা করা হয়।

অধিনায়ক ক্লাসেন এই শাস্তি মেনে নেয়ায় আলাদা করে এর জন্য শুনানির দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক ও আলাউদিন পেলকের, তৃতীয় আম্পায়ার বেনগানি জেলে ও চতুর্থ আম্পায়ার শন জর্জ অভিযোগ আনেন। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া দক্ষিণ আফ্রিকা। সেই লক্ষ্যেই ১২ এপ্রিল দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবেন তারা। এর আগে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল স্বাগতিকরা।