জাতীয়

ফেরি দুর্ঘটনা : তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু

(Last Updated On: অক্টোবর ২৯, ২০২১)

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাটের ৫ নম্বর ঘাট এলাকায় রো রো ফেরি আমানত শাহর উদ্ধার অভিযান তৃতীয় দিনের মতো শুরু হয়েছে।
আজ শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ৮টা থেকে এ উদ্ধার অভিযান শুরু হয়।
ফেরির ভেতরে আটকে থাকা ট্রাকগুলো উদ্ধারে কাজ শুরু করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। বিআইডব্লিউটিএ’র নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাজাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উদ্ধার অভিযানের দ্বিতীয় দিনে পাঁচটি যানবাহন উদ্ধার করা হয়েছে। গত বুধবার একটি মোটরসাইকেল ও চারটি ট্রাক উদ্ধার করা হয়। ১৪টি যানবাহনের মধ্যে সর্বমোট ৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

আজ (শুক্রবার) বাকি ৫টি যানবাহন উদ্ধারে সকাল ৮টায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। তবে ২৫০ টন উদ্ধার সক্ষমতার উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এখনও পাটুরিয়ায় এসে পৌঁছায়নি। যে কারণে ৪৮০ টনের ডুবে যাওয়া ফেরি আমানত শাহও দুই দিনে উদ্ধার করা সম্ভব হয়নি।

এর আগে ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ ৫ নম্বর ঘাটে উল্টে যায় ফেরি আমানত শাহ। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী জাহাজ হামজা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ।

Hits: 4