প্রধান পাতা

বোয়ালখালীতে পাঠশালার ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতার ব্যাপক প্রস্তুতি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পাঠশালা চট্টগ্রামের সৃজনশীল ও সেবাধর্মী কার্যক্রম ‘পাঠশালা’ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন ও সাধারন জ্ঞান প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে।

আজ শুক্রবার (২২ জানুয়ারী) সকাল ১০ টায় কধুরখীল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে নবগঠিত পর্ষদের অনুষ্ঠিত সভায় প্রতিযোগিতা আয়োজনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয় ।

সভায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীষর্ক প্রতিযোগিতায় শিক্ষা ও সেবা প্রতিনিধি মিতু তালুকদার কে প্রধান করে গণমাধ্যম ও গণসংযোগ প্রতিনিধি টিটন দে টিটু ও প্রচার ও প্রকাশনা প্রতিনিধি জয় নন্দী কে সহযোগি করে ১১ সদস্য বিশিষ্ট প্রতিযোগিতা পরিচালনা কমিটি গঠন করা হয়।

সংগঠনের উদ্যোক্তা ও সংগঠক সুব্রত দত্ত রাজুর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন মূখপাত্র নির্বাচিত কিশোর দে, মিতু তালুকদার, জয় পালিত, দিপেশ চৌধুরী, টিটন দে টিটু, শ্রীচরণ বিশ্বাস, বিজয় চক্রবর্তী, জয় নন্দী, লিংকন তালুকদার, মিল্টন চৌধুরী, মুক্তা চৌধুরী, রকি দে, অন্তর দাশ, সদস্য সচিব রাজীব দাশ, রানা দত্ত, , প্রিয়ঞ্জিত চক্রবর্তী নিলয় ।

একজন প্রতিযোগি উভয় বিষয়ে স্থান নির্ধারনীতে যোগ্যতা অর্জন করলে সেই প্রতিযোগির মা’ কে দেয়া হবে পাঠশালা ‘সৃজনী’ মায়ের পুরস্কার। বিস্তারিত তথ্য জানতে পাঠশালা পেইজে যুক্ত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন গণসংযোগ ও গণমাধ্যম প্রতিনিধি টিটন দে টিটু।

তিনি জানান প্রতিযোগিতায় অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের জন্য থাকছে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরন অর্জনের সুবর্ন সুযোগ। চিত্রাংকন ও সাধারন জ্ঞান প্রতিযোগিতায় ক ও খ দুটো বিভাগে শ্রেনী নির্ধারনের ভিত্তিতে অংশ নিতে পারবে। প্রতিযোগিতায় অংশ নেয়া ছাত্র-ছাত্রীরা কোনপ্রকার ভুল তথ্য দিয়ে প্রতিযোগিতায় অংশ নিলে ফলাফল নির্ধারন পরবর্তী যাচাই প্রক্রিয়ায় প্রমাণ হলে পাঠশালা কর্তৃপক্ষ যেকোন প্রকার ব্যবস্থা গ্রহণের অধিকার রাখে। পরীক্ষায় অংশগ্রহনকারীরা প্রত্যেক বিষয়ে আলাদা আলাদা ফরম সংগ্রহ করতে হবে। ফরম সংগ্রহের নির্ধারিত বুথ বা স্থান এবং প্রতিযোগিতার তারিখ পাঠশালা পেইজ এবং অনলাইন ও দৈনিক পত্রিকার মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেয়া হবে। কোভিট পরিস্থিতি বিবেচনায় প্রতিযোগিতার বিষয়ে যেকোন সিদ্ধান্ত পাঠশালা কর্তৃপক্ষ সংরক্ষন করে।