প্রধান পাতা

বোয়ালখালীতে প্রধানমন্ত্রীর কাছে ক্ষেতমজুর সমিতির স্বারকলিপি

(Last Updated On: মে ৬, ২০২১)

করোনাকালে কর্মহীন গ্রামীন ক্ষেতমজুরদের ৫ হাজার টাকা করে সহায়তাসহ ১০ দফা দাবীতে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করেছে ক্ষেতমজুর সমিতি বোয়ালখালী উপজেলা কমিটি ।

আজ বৃহষ্পতিবার( ৬ মে ) বিকাল ৩ টায় স্বারকলিপি গ্রহন করেন বোয়ালখালী উপজেলা কর্মকর্তা অশোক কুমার দস্তিদার ।

এসময় উপস্থিত ছিলেন ক্ষেতমজুর সংগঠক মো. জসীম উদ্দিন, শ্যামল দত্ত, গোলাম মোস্তফা, প্রদীপ কুমার নাথ,মো. সেকান্দর, খতিজা বেগম ,খালেদা বেগম, নাজমা আকতার , রাজিয়া সুলতানা, অপর্না চৌধুরী, প্রিয়া নাথ ।

এসময় ক্ষেতমজুর নেতৃবৃন্দ বলেন ,করোনা পরিস্থিতিতে ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুর যারা দিন এনে দিন খাওয়া মানুষ তারা অবর্ণনীয় সংকটে আছেন। করোনা মহামারীর সাথে এক বছরেরও বেশী সময় যুদ্ধ করে চলেছে মানুষ। ইতিমধ্যে অসংখ্য মানুষ মৃত্যুবরণ করেছেন। হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা পর্যাপ্ত নয়। লকডাউন কার্যকরের জন্য সাধারণ গরিব শ্রমজীবী মানুষের ঘরে খাদ্য পৌঁছানোর ব্যবস্থা নেই। ফলে মানুষ লকডাউনের মধ্যেও জীবনের ঝুঁকি নিয়েও কাজের আশায় ঘর থেকে বের হয়ে যান। ফলে এসব মানুষের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়ছে। একদিকে ক্ষুধার যন্ত্রণা, অন্যদিকে করোনায় মৃত্যুকে সঙ্গী করেই এসব গরিব অসহায় মানুষের জীবন চলছে। গত বছর করোনা মহামারির শুরুতে ৫০ লক্ষ পরিবারের তালিকা করে বিশেষ সহায়তা দেওয়ার কথা থাকলেও বাস্তবে আমরা দেখেছি সেখানে ব্যাপক দুর্নীতি-লুটপাট হয়েছে। যাদের সহায়তা পাওয়ার তারা সেই টাকা পায়নি। তালিকায় ভুয়া নাম, দুর্নীতির কারণে বরাদ্দকৃত অনেক টাকা বিতরণই করা হয়নি। এমতাবস্থায় গত বছরের দুর্নীতির কথা মাথায় রেখে এবার যাতে কোন দুর্নীতি না হয় সঠিকভাবে তা দেখতে হবে। বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে, গত এক বছরে দেশে প্রায় আড়াই কোটি পরিবার নতুন করে দরিদ্র হয়েছে। সুতরাং আমাদের দাবি এবার সকল গরিব পরিবারকে আর্থিক ও খাদ্য সহায়তা দিতে হবে।

এই অবস্থায় দেশের মোট জনসংখ্যার সংখ্যাগরিষ্ঠ অংশ ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুরদের রক্ষায় বাংলাদেশ ক্ষেতমজুর মসমিতির দশ দফা দাবী বাস্তবায়নের জোর দাবী জানানো হয় ।

Hits: 61