প্রধান পাতা

ভোগমত্ত মানবকে যুগে যুগে সত্যের পথ দেখিয়েছেন ঋষিগণ

(Last Updated On: জানুয়ারি ১, ২০১৯)

ভোগমত্ত দিশেহারা আত্ম বিস্মৃত মানবকে যুগে যুগে সত্যের পথ দেখিয়েছেন ঋষিগণ। সুকঠিন পথকে সুগম করেছেন তাঁদের কঠোর সাধনায়। তাঁদের অমিয় বাণী হৃদয়ে ধারণ করে জীবনকে সাজাতে হবে। তবেই শান্তি নেমে আসবে।
৩১ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় বোয়ালখালী উপজেলার কধুরখীল জগদানন্দ মিশনে আয়োজিত ধর্ম সভায় বক্তারা এ কথা বলেছেন।

শ্রী শ্রীমৎ স্বামী জগদানন্দপুরী মহারাজের ১৬৮ তম আর্বিভাব উপলক্ষে আয়োজিত দুইদিন ব্যাপী মহোৎসবের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি দিলীপ ভট্টচার্য্য। সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় গীতা পরিষদের সভাপতি আর কে দাশ রুপু। প্রধান বক্তা ছিলেন অধ্যাপক স্বদেশ চক্রবর্তী।

মিশন পরিচালনা পর্ষদের সভাপতি বিকাশ দেওয়ানজীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উৎসব উদযাপন পরিষদের সভাপতি কাঞ্চন দাশ। শিক্ষক সত্যপ্রিয় শীলের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন প্রকৌশলী চন্দন দাশ, প্রদীপ আচার্য, পরিমল দেব, নেপাল আইচ, পার্থ সারথী চৌধুরী, শংকর চন্দ, প্রকাশ দেওয়ানজী ও বিকাশ নাথ। এতে গীতা পাঠ করে সোমা চৌধুরী।

সভা শেষে জগদানন্দ মিশন, সপ্তসুর সংগীত নিকেতনের উদ্যোগে রানু মজুমদার ও লিটন শীলের পরিচালনায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও উৎসবের ২য় দিনে গীতাযজ্ঞ এবং অষ্টপ্রহরব্যাপী মহানাম সংকীর্তন পরিবেশিত হয়।

Hits: 11