খেলা

মোদির নামে বিশ্বের বড় ক্রিকেট স্টেডিয়ামের যাত্রা শুরু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চলতি ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট শুরুর ঠিক আগে বদলে গেলো বিশ্বের সব থেকে বড় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম। ১ লাখ ১০ হাজার দর্শকাসন বিশিষ্ট মোতেরার নবমির্মিত স্টেডিয়াম এবার থেকে পরিচিত হবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম নামে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উদ্বোধন করেন মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামের। যদিও ক্রিকেট স্টেডিয়ামসহ গোটা স্পোর্টস এনক্লেভের নামকরণ করা হয় সর্দার প্যাটেলের নামে।

স্পোর্টস এনক্লেভের ভূমি পূজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, বিসিসিআই সচিব জয় শাহ প্রমুখ। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সশরীরে হাজির থাকতে না পারলেও সোস্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের অনুষ্ঠানিক যাত্রা শুরু নিয়ে।

স্টেডিয়ামের উদ্বোধন করে রাষ্ট্রপতি কোবিন্দ বলেন, গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় এই স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করেন নরেন্দ্র মোদি। সেই সময় তিনি গুজরাত ক্রিকেট সংস্থার সভাপতিও ছিলেন।

স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদি স্টেডিয়ামসহ সর্দার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভের পাশাপাশি নারানপুরেও একটি স্পোর্টস কমপ্লেক্স গড়ে তোলা হবে। তিনিটি জায়গাই আন্তর্জাতিক পর্যায়ের খেলাধুলো আয়োজন করতে পারবে। আমেদাবাদকে পরিচিত হবে স্পোর্টস সিটি হিসেবে।