বিনোদন

‘হিরো আলম আর কিছু না হোক, চাল চোর হবে না’

(Last Updated On: অক্টোবর ১৯, ২০২০)

ফেসবুক ও ইউটিউবে আলোচিত নাম আশরাফুল আলম ওরফে হিরো আলমে প্রসঙ্গে এক সময়ের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী বিপ্লব বলেছেন, গত নির্বাচনে হিরো আলম যখন নির্বাচন করতে এলেন তখন তাকে নিয়ে অনেক মজা করেছি। হিরো আলম কেন নির্বাচন করছে, এমপি হওয়ার যোগ্যতা তার আছে কিনা—এসব নিয়ে প্রশ্ন করেছি। আমি একটি জিনিস বুঝতে পারি, হিরো আলম আর কিছু না হোক, সে কখনো চাল চোর আলম হবে না। সে হিরো আলমই থাকবে। সে হয়তো বা হিরো এমপি হতে পারে! তার প্রতি এটা আমার বিশ্বাস।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

গত জাতীয় নির্বাচনে টেলিভিশনের একটি টক শোতে আমন্ত্রণ জানানো হয়েছিল হিরো আলমকে। বিষয়টি উল্লেখ করে বিপ্লব বলেন, আমন্ত্রণ জানিয়ে হিরো আলমকে বিব্রতকর প্রশ্ন করা হয়েছে। তাকে একজন প্রশ্ন করেছিলেন—‘আপনি যদি পররাষ্ট্রমন্ত্রী হন তবে কী করবেন?’ আসলে পররাষ্ট্রমন্ত্রী হতে হলে ইংরেজি জানতেই হবে এমন নয়।

তিনি বলেন, ইংরেজি জানলেই আপনি গাছের শিখরে উঠে গেলেন তা নয়! পররাষ্ট্রমন্ত্রী হতে হলে জেগে স্বপ্ন দেখা এবং তা বাস্তবায়নের যোগ্যতা লাগে।

গত চার বছর পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে বাস করছেন বিপ্লব। তার এক মেয়ে, দুই ছেলে। বিপ্লব বলেন, আমার ছোট ছেলে যখন যুক্তরাষ্ট্রে আসে তখন ওর বয়স ছিল খুব কম; দেশ কি তা বোঝার ক্ষমতা হয়নি। বাংলাদেশ কেমন তা-ও সে জানে না। এখন তার বয়স ৬। বাংলাদেশ নিয়ে এখন তার সঙ্গে কথা বলি। তাকে বলি, বাংলাদেশ নিয়ে আমরা গর্বিত। ও যখন সবুজ রং দিয়ে ছবি আঁকে তখন ওকে বলি— এটা আমাদের দেশের রং। আমাদের দেশটা এমন সবুজের মতো সুন্দর!

তিনি বলেন, এখন বাংলাদেশে যা চলছে, এগুলো দেখে ছেলে যদি বড় হয়ে বলে— বাবা, তুমি তো আমাকে মিথ্যা গল্প শুনিয়েছো। তখন আমি তাকে কী জবাব দেব? এই জবাবদিহিতা থেকেই কথাগুলো বলছি। আমাকে কেউ ভুল বুঝবেন না।

Hits: 33