জাতীয়

৮ দফা দাবিতে ছাত্র ইউনিয়ন, ঢাকা কলেজ সংসদের মানববন্ধন

(Last Updated On: জানুয়ারি ১৭, ২০২১)

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার রোডম্যাপ ঘোষণা ও শিক্ষার্থী-শিক্ষকদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাক্সিন প্রদানসহ ৮ দফা দাবিতে আজ রোববার, ১৭ জানুয়ারি ২০২১ সকাল ১২টায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা কলেজ সংসদের মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা কলেজ সংসদের শিক্ষা ও গবেষবণা সম্পাদক এফএ সাহেদ এর সঞ্চালনায় মানববন্ধনের সভাপতিত্ব করেন ঢাকা কলেজ সংসদের সভাপতি বিএম জুবায়ের প্রধান।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সহসভাপতি কেএম মুত্তাকি, নিউ মার্কেট থানা সংসদের আহ্বায়ক ইমন হাসান শোভন। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কবি নজরুল কলেজ সংসদের দপ্তর সম্পাদক জুবাইর হোসাইন সজল, নিউমার্কেট থানা সসংসদের যযুগ্ন আআহ্বায়ক ওয়ালীউল ইসলাম অয়ন সহ আরো অনেকে।

মানববন্ধন থেকে তারা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার রোডম্যাপ ঘোষণা ও শিক্ষার্থী-শিক্ষকদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাক্সিন প্রদানসহ ৮ দফা দাবি তোলেন। এছাড়াও দেশের পুলিশ, চিকিৎসক সহ স্বাস্থ্য কর্মীদের বিনামূল্যে ও অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাক্সিন প্রদানের দাবি জানান।

করোনা ভ্যক্সিন নিয়ে দূর্নীতির বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়ে ঢাকা কলেজ সংসদের সভাপতি বিএম জুবায়ের প্রধান বলেন “ভ্যাক্সিন নিয়ে কোনো ধরনের ব্যবসা করা চলবে না। হল খুলে না দিয়ে কোনো ধরনের পরীক্ষা নেয়া ছাত্র সমাজ মানবে না। প্রয়োজনে আমরা ছাত্র ইউনিয়ন এই পরিস্থিতিতে কঠোর প্রতিরোধ ও আন্দোলন গড়ে তুলবো।”

আগামীকাল ১৮ই জানুয়ারি ছাত্র ইউনিয়ন কেন্দ্র ঘোষিত পূর্ব কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে মানববন্ধন শেষ করা হয়।