প্রধান পাতা

আবাসিক হোটেল ব্যবসার আড়ালে ইয়াবার কারবার!

(Last Updated On: এপ্রিল ৯, ২০২২)

রাজধানীর ভাটারা এলাকায় অবস্থিত নিউ পদ্মা ইন্টারন্যাশনাল (আবাসিক) হোটেল। হোটেলটিতে অসামাজিক কার্যকলাপসহ মাদকের কারবার চালাতো একটি চক্র।

গোপন সংবাদের ভিত্তিতে ওই আবাসিক হোটেলে অভিযান চালিয়ে হোটেল মালিকসহ ২ জন এবং তাদের তথ্যমতে আরও ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো (উত্তর) টিম।

আটকরা মাদক কারবারীরা হলেন- হোটেল মালিক রইস উদ্দিন রবি (৪৩), হোটেল ম্যানেজার মো. আলম ওরফে রনি (৪০) তাদের তিন সহযোগী মো. হানিফ মোল্লা (৩৬), শাহিদা বেগম (৪৫) ও রিমিয়ারা খাতুন (৩০)। অভিযানে তাদের কাছ থেকে ১১ হাজার ৩০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৩৪ লাখ টাকা।

শনিবার (০৯ এপ্রিল) দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো উত্তর অঞ্চলের সহকারী পরিচালক (এডি) মো. মেহেদী হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শুক্রবার (০৮ এপ্রিল) থেকে শনিবার পর্যন্ত রাজধানীর ভাটারা এলাকার নিউ পদ্মা ইন্টারন্যাশনাল (আবাসিক) হোটেলে দীর্ঘ দিন ধরে অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিল একটি চক্র। ওই হোটেলে অভিযান চালিয়ে হোটেল মালিক ও ম্যানেজারকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিক্তিতে ভাটারা থেকে একজন, নিকুঞ্জ ও কাফরুল থেকে দুই নারীকে আটক করা হয়।
 
মেহেদী হাসান বলেন, আটকরা জিজ্ঞাসাবাদ জানান, তারা দেশের সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে এই হোটল থেকে রাজধানীর বিভিন্ন  ডিলার ও খুচরা মাদক কারবারীদের কাছে ইয়াবা সরবরাহ ও বিক্রয় করে আসছিলেন। হোটেল পদ্মা ইন্টারন্যাশনালের (আবাসিক) মালিকসহ কর্মচারীদের সহযোগিতায় চক্রটি হোটেলে বসেই ইয়াবার ব্যবসা করতেন।

এছাড়াও জিজ্ঞাসাবাদে হোটেলের মালিক ও কর্মচারীরা জানান, তারা হোটেলে আসা অতিথিদের সেবনের জন্য ইয়াবা বিক্রয় ও সরবরাহ করতেন।

আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।