জাতীয়

গরুর সঙ্গে এ কেমন শত্রুতা

(Last Updated On: ফেব্রুয়ারি ২৫, ২০২১)

মাগুরার শালিখায় কলার সঙ্গে বিষ মিশিয়ে দুটি গরু হত্যার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শালিখা উপজেলার আড়পাড়া ইউনিয়নের শ্রীহট্ট গ্রামে এ ঘটনা ঘটে।

শালিখা থানার পরিদর্শক তরিকুল ইসলাম বিষয়টি জানিয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষকের নাম বাবলু বিশ্বাস। তিনি ওই গ্রামের মৃত দলিলদ্দি বিশ্বাসের ছেলে।

কৃষক বাবলু বিশ্বাস জানান, প্রতিদিন ঘুমানোর আগে গোয়ালের গরুগুলো দেখতে যান তিনি। ঘটনার সময় রাত ১১টার দিকে তিনি গরু দেখে ঘুমিয়ে পড়েন। ভোরে গোয়াল থেকে গরু বের করতে গিয়ে দুটি গরু মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে প্রতিবেশিদের খবর দেন। পরে গোয়ালে খাবারের পাত্রে বিষ মেশানো কলা পড়ে থাকতে দেখেন। ধারণা করা হচ্ছে, পূর্বশত্রুতার জেরে কলার সঙ্গে কেউ বিষ মিশিয়ে গরু দুটি হত্যা করা হতে পারে।

বাবুলের স্ত্রী আসমা বেগম জানান, প্রতি বছর দুটি গরু কিনে পালন করেন কোরবানির হাটে বিক্রি করার জন্য। ঋণ শোধ করে আবার দুটি গরুর বাছুর কেনেন পরের বছরে বিক্রির জন্য। এবার তার সব শেষ হয়ে গেল।

আসমা বেগম আরো জানান, তাদের প্রতিবেশি বা আশপাশের কারও সঙ্গে শত্রুতা নেই। এর পরেও তার সঙ্গে যদি কারও শত্রুতা থেকেও থাকে তবে তার কারণে গরুকে কেন হত‌্যা করা হলো? তিনি কিছু বুঝে উঠতে পারছেন না।

শালিখা থানার পরিদর্শক তরিকুল ইসলাম জানান, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে।