চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১৯১, মৃত্যু ৪ জনের


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

 গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ২৩৫টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫১ হাজার ২৮৪ জন।এসময়ে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (১০ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০টি নমুনা পরীক্ষা করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪১০টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৬টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।  

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৩টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮৩টি নমুনা পরীক্ষা করে ২৯ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৬টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৯১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৮ জন এবং উপজেলায় ৫৩ জন।