খেলা

চিলির হারে বিশ্বকাপের টিকিট পেল আর্জেন্টিনা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলো আর্জেন্টিনা। বলের দখলে এগিয়ে থাকলেও গোলের দেখা পাননি মেসিরা। তবে আলবিসেলেস্তে আক্রমণ এদিন বিবর্ণ থাকলেও রক্ষণ মোটেও পা হড়কায়নি। তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের আরেক ম্যাচে চিলি হেরে যাওয়ায় অপেক্ষা বাড়ল না তাদের। আগামী ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেয়ে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা। মহামূল্য এক পয়েন্টও অর্জন করে ফেলেছে স্ক্যালোনির শিষ্যরা। এই একটা পয়েন্টই আর্জেন্টিনাকে তুলে দিয়েছে বিশ্বকাপে।

দিনের অন্য ম্যাচে যে চিলি হেরে বসেছে ইকুয়েডরের বিপক্ষে! পেরভিস এস্তুপিনিয়ান আর মোজেস কাইসেদোর গোলে হেরেছে ২-০ গোলে। এর ফলে ১৪তম ম্যাচ শেষেও তাদের পয়েন্ট ১৬-তেই আটকে রইলো। ফলে বাকি চার ম্যাচ জিতলেও মেসির আর্জেন্টিনাকে ধরা সম্ভব নয় তাদের পক্ষে।

বর্তমানে ১৩ ম্যাচ শেষে আর্জেন্টিনার সংগ্রহ ২৯ পয়েন্ট। চার আর পাঁচে থাকা কলম্বিয়া ও পেরুর সংগ্রহ ১৭। দুটি দলই খেলেছে আর্জেন্টিনার চেয়ে একটি করে বেশি ম্যাচ। ফলে সবার বাকি আছে চারটি করে খেলা। কলম্বিয়া আর পেরুর পক্ষে নিজেদের বাকি চার ম্যাচেই জেতা সম্ভব নয়, আগামী ২৭ জানুয়ারি মুখোমুখি হবে দুই দল। সে ম্যাচে দুই দলেরই পয়েন্ট খোয়ানোর সম্ভাবনা আছে, অন্তত এক দলের তো নিশ্চিতই। তাদের কারো পক্ষেই ২৯ পয়েন্ট অর্জন সম্ভব নয়। সে কারণেই ব্রাজিলের বিপক্ষে এক পয়েন্ট নিয়ে বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনার।