খেলা

জয়ের ধারায় ফিরলো রিয়াল মাদ্রিদ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

হুয়েস্কার মাঠে গিয়ে ডিফেন্ডার রাফায়েল ভারানের জোড়া গোলের সুবাধে ২-১ ব্যবধানে জয় নিয়ে ঘরে ফিরেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬ মিনিট বাকি থাকতে জয়সূচক গোল করে রিয়ালকে বাঁচান তিনি। একই সঙ্গে শিরোপা ধরে রাখার দৌড়েও টিকিয়ে রাখেন।

২১ ম্যাচ শেষে ৪৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ এখন রয়েছে দ্বিতীয় স্থানে। সমান সংখ্যক ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া এবং ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে বার্সেলোনা। আজ রিয়াল বেটিসকে হারাতে পারলে বার্সা চলে যাবে দ্বিতীয় স্থানে। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ইডেন হ্যাজার্ড এবং সার্জিও রামোসের ইনজুরিসহ প্রথম একাদশের ৭জনকে ছাড়াই মাঠে নামতে হয়েছিল রিয়ালকে। যে কারণে ম্যাচের শুরু থেকেই চ্যাম্পিয়নদের চেপে ধরে হুয়েস্কা। অথচ, পুরো লিগে তারা জিতেছে মাত্র দুটি ম্যাচে।

আক্রমণ আর পাল্টা আক্রমণের ম্যাচে প্রথমার্ধে কেউ কোনো গোলই করতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৮ মিনিটে) ধুঁকতে থাকা রিয়াল মাদ্রিদের জালে বল জড়িয়ে দেয় হুয়েস্কার ফুটবলার হ্যাভিয়ের গ্যালান।

পিছিয়ে পড়ার পর যেন হুঁশ ফেরে রিয়ালের। ৫৪ মিনিটে গোল করে রিয়ালকে সমতায় ফেরান রাফায়েল ভারানে। সেট পিচ থেকে ভেসে আসা বলে দুর্দান্ত হেড করেন ভারানে। সেটাই জড়িয়ে যায় হুয়েস্কার জালে।

স্বাগতিকরা এরপর চেষ্টা করে গোল আদায় করার জন্য। তবে, রিয়াল গোলরক্ষক থিবাত কুর্তোয়া মোটামুটি বিশাল বাধা হয়ে দাঁড়ান তাদের সামনে। যার ফলে সম্ভব হয়নি গোল আদায় করা। উল্টো ম্যাচের ৮৪তম মিনিটে আবারও সেট পিস সিসুয়েশনে ভারানে বল পেয়ে যান বক্সের মধ্যে। বাম পায়ের শটে তিনি বলটি জড়িয়ে দিলেন হুয়েস্কার জালে।