প্রধান পাতা

ডাকাতির অভিযোগে পৌর কাউন্সিলর গ্রেপ্তার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা থেকে ডাকাতির অভিযোগে এক পৌর কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে হরিপুর থানা পুলিশ। আজ মঙ্গলবার বিকেলে রাণীশংকৈল উপজেলা পৌরসভার ভান্ডারা এলাকায় অভিযান চালিয়ে ওই পৌর কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আওরঙ্গজেব এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেপ্তারকৃত আব্দুর রাজ্জাক (৪৩) রানীশংকৈল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ভান্ডারা গ্রামের বাসিন্দা। এ ঘটনায় থানায় মামলা দায়ের কথা হয়েছে।

মামলার বরাত দিয়ে ওসি এসএম আওরঙ্গজেব জানান, গত ১৯ মার্চ রাতে হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের নন্দগাঁও গ্রামে জাহিদুল ইসলাম নামের এক সার ও কীটনাশক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতরা ওই বাড়ি থেকে ৮ লাখ ৭৫ হাজার টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতির সময় জাহিদুল ও তার পরিবারের লোকজন চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসে এবং এলাকাবাসী আসার বিষয়টি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায়।

ডাকাতির ঘটনায় পরদিন সকালে জাহিদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে হরিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি মামলা হিসেবে রুজু করা হয়েছে।

ওসি জানান, অভিযোগ পাওয়ার পর জাহিদুল ইসলামের বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় একটি মুঠোফোন উদ্ধার করা হয়। ওই মুঠোফোনের সূত্র ধরে তদন্তে নামে পুলিশ। তদন্তকালে ডাকাতির সঙ্গে জড়িত তিনজন ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিদের দেওয়া তথ্যের ভিত্তিতে পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাকের নাম বেরিয়ে আসে। এরপর ডাকাতির দিন রাজ্জাকের অবস্থানের বিষয়ে প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হওয়া যায়। তবে ঘটনার পর থেকে গা ঢাকা দেন পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক।

ওসি এসএম আওরঙ্গজেব জানান, পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক আন্তঃজেলা মোটরসাইকেল চোর দলের প্রধান। তার নামে দেশের বিভিন্ন থানায় মোটরসাইকেল চুরির ৩৪টি মামলা রয়েছে। বিভিন্ন সময় তাকে গ্রেপ্তার করলেও জামিন পেয়ে তিনি পুনরায় ডাকাতি ও চুরির সঙ্গে জড়িয়ে যান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক। এছাড়াও তার কাছ থেকে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাকের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেপ্তার করতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। সন্ধ্যার আগে আদালতের মাধ্যমে পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাককে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়েছে। আগামীকাল বুধবার তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।’