আন্তর্জাতিক

দিনে ৫-৬ বার মৃত স্বামীর ছাই খান যে নারী!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

স্বামী মারা গিয়েছেন বেশ কয়েক দিন আগে। শেষকৃত্যও সম্পন্ন হয়েছে। কিন্তু তারপরও স্বামীর ছাই সঙ্গে নিয়ে ঘুরছেন এক নারী। শুধু সঙ্গে নিয়ে ঘোরা নয়, মাঝেমধ্যে সেই ছাই খাচ্ছেনও তিনি! তাও একবার নয়, দিনে ৫-৬ বার। হ্যা, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়, ওই নারীর নাম কেসি। ২৬ বছর বয়সী ওই নারী যুক্তরাজ্যের বাসিন্দা। ২০০৯ সালে বিয়ে করেন। কিন্তু দীর্ঘদিন ধরেই তাঁর স্বামী সিন শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। শেষপর্যন্ত দু’বছর আগে শ্বাসকষ্টে আক্রান্ত হয়েই মারা গিয়েছিলেন তিনি। কিন্তু এরপর সিনকে দাহ করলেও তাঁর অস্থি নিজের কাছেই রেখে দিয়েছিলেন কেসি। পরবর্তীতে ওই অস্থি সব সময় একটি কৌটায় সঙ্গে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন তিনি।

এক সাক্ষাৎকারে কেসি বলেন, আমি যেখানেই যাই, সেখানেই তাঁর অস্থি আমার সঙ্গে নিয়ে যাই। তা সেটা গ্রোসারি স্টোরস, শপিং মল, সিনেমা হল কিংবা কোথাও খাবার খেতে যাওয়া হোক না কেন! সব জায়গায় ও আমার সঙ্গে থাকে।

কেসি আরও জানান, তিনি মাঝেমধ্যেই তাঁর স্বামীর অস্থির ছাইও খেয়ে থাকেন। আর এটা জানতে পেরেই অবাক হয়ে যান অনেকে।

ওই নারীর কথায়, আমি আমার স্বামীকে নিজের জীবন থেকে মুছে ফেলতে চাই না। তাই মাঝেমধ্যেই তাঁর অস্থি খেয়ে থাকি। আর এটা কখনোই বন্ধও করতে পারছি না। গত দু’মাস ধরেই এই ভাবে অস্থি খেয়ে চলেছি।

অনেকেই প্রশ্ন করেন, এভাবে দিনের পর দিন অস্থির ছাই খাওয়া কীভাবে সম্ভব। সাক্ষাৎকারে সেই বিষয়টিও জানিয়ে দেন তিনি। কেসি জানান, বেশি নয়, তিনি দিনে ৫-৬ বার আঙুলে একটু ছাই তুলে নিয়ে সেটি খান। কিন্তু কোনোভাবেই তা বন্ধ করতে পারবেন না। কিন্তু কেন একাজ করেন কেসি?

ওই নারী জানান, ছাইয়ের কৌটোটি খুলতেই তিনি অনাবিল আনন্দ পান। আর যত সেটি খাই, তত আনন্দিত হই।