শিক্ষা

দ্রুত সময়ে ৪১তম প্রিলিমিনারির ফলাফল: পিএসসি চেয়ারম্যান

(Last Updated On: মার্চ ২০, ২০২১)

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামী দুই মাসের মধ্যে দেয়া হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার (১৯ মার্চ) ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা চলাকালীন লালমাটিয়া মহিলা মহাবিদ্যলয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

পিএসসি চেয়ারম্যান বলেন, ‘৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশে যদি ১৫ দিন লাগে তাহলে আশা করা যায় দুই মাসের মধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে। দুই মাসের আগেও প্রকাশ হতে পারে।’

এসময় পিএসসি চেয়ারম্যান আরো জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিষয়ক নির্দেশনা যথাযথভাবে মেনে প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণ করা হয়েছে। প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। আর প্রতি রুমে ২৫ জনের বসার ব্যবস্থা করা হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছেন

যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠানে সহাযোগিতা করায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ‘ধন্যবাদ’ জানিয়েছে পিএসসি। পরীক্ষা শেষ হওয়ার পর শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ধন্যবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযােগে অনুষ্ঠিত হয়।

এতে বলা হয়, যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ, মাঠ প্রশাসনের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আইনশৃখলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমকর্মী, কেন্দ্র ও হল প্রধানসহ পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীসহ দেশের ৮টি বিভাগীয় শহরে ৩৫৯টি কেন্দ্রে একযোগে পরীক্ষা হয়। স্বাস্থ্যবিধি মেনে পৌনে পাঁচ লাখ চাকরিপ্রত্যাশী পরীক্ষায় অংশ নেন।