শিক্ষা

নতুন শিক্ষাক্রম চালু হলে জেএসসি পরীক্ষা থাকবে না: শিক্ষামন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রম চালু হলে জেএসসি পরীক্ষা থাকবে না। তবে শিক্ষার্থীদের অবশ্যই মূল্যায়নের ব্যবস্থা থাকবে। তখন ভিন্নভাবে ভিন্ন পদ্ধতিতে মূল্যায়ন করা হবে।

রবিবার (১৪ নভেম্বর) মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি

মন্ত্রী বলেন, জেএসসি-জেডিসি পরীক্ষা আগামী বছর হবে কিনা সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে শিক্ষাক্রম পরিবর্তন হলে জেএসসি-জেডিসি থাকবে না।

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। তবে একটি অংশ গুজব রটানোর চেষ্টায় আছে। তাদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে আছি। কাউকে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

মন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল, ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবো।

তিনি আরও বলেন, একটি চক্র প্রশ্নফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে। মাদক নিয়ন্ত্রণের মতো এ গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক প্রমুখ, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ।