জাতীয়

প্রধানমন্ত্রীর উপহারের জমি-ঘর বিক্রির অভিযোগে বিক্ষোভ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের বরিশালের ১০ উপজেলায় জমিসহ বরাদ্দ দেয়া ১ হাজার ৯টি ঘর টাকার বিনিময়ে স্থানীয় জনপ্রতিনিধিরা স্বচ্ছল ব্যক্তিদের মাঝে বিক্রির অভিযোগে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ কৃষক ফেডারেশন।

ওই জমি ও ঘর প্রকৃত ভূমিহীনদের মাঝে বিতরণের দাবি জানানো হয়। অন্যথায় হতিদরিদ্রদের নিয়ে দেশব্যাপী বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেয়া হয়।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর টাউন হলের সামনে হতদরিদ্ররা মুজিববর্ষ উপলক্ষে সরকার থেকে বরাদ্দ দেয়া ঘর হতদরিদ্রদের মাঝে বরাদ্দ দেয়ার দাবিতে বিক্ষোভ করে। এ সময় তারা অভিযোগ করেন ইতিমধ্যে বরিশালে ১ হাজার ৯টি ঘর দেয়া হয়েছে।

সেখানে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বররা ৩০ থেকে ৪০ হাজার টাকার বিনিময়ে স্বচ্ছল ব্যক্তিদের নিকট ওই ঘর বিক্রি করেন। এমনকি একই পরিবারের একাধিক ব্যক্তির ঘর পাওয়ারও প্রমান পেয়েছেন তারা। এটাকে লুটতরাজ বলে আখ্যায়িত করেন বক্তারা।

কৃষক ফেডারেশনের জেলা সভাপতি হারুন ভান্ডারীর সভাপতিত্বে বক্তৃতা করেন কৃষক ফেডারেশনের সাধারন সম্পাদক হালিম মুহুরী ও কিষানী সভার জেলা সভানেত্রী রেহানা বেগম মিতু এবং সাধারণ সম্পাদক রেনু বেগমসহ অন্যান্যরা।

বক্তারা অবিলম্বে টাকার বিনিময়ে স্বচ্ছল পরিবারের মাঝে বরাদ্দ দেয়া খাস জমি ও ঘর প্রকৃত ভূমিহীনদের মাঝে বরাদ্দ দেয়ার দাবি জানান। অন্যথায় দেশব্যাপী লাগাতার আন্দোলন কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।