জাতীয়

বঙ্গবন্ধুর সাজ নেবে দুবাইয়ের বুর্জ খলিফা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে তার জন্মশতবর্ষ উদযাপন করতে প্রস্তুত মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। এ উপলক্ষে বেশ কিছু কর্মসূচি নিয়েছে দেশটি। আগামী বুধবার (১৭ মার্চ) রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত দুবাইয়ের বুর্জ খলিফার পুরোটা জুড়ে থাকবে বঙ্গবন্ধুর ছবি। এ মহান নায়কের জন্মশতবার্ষিকীর লোগোও প্রদর্শিত হবে ভবনটিতে।

শুধু তাই নয়, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ঘোষণা দেওয়া হবে আরবি ও ইংরেজি ভাষায়। আবুধাবির ন্যাশনাল অয়েল কোম্পানির (এডিএনওসি) সদর দপ্তরেও প্রদর্শিত হবে ‘বাংলাদেশ’ নামের জনকের ছবি।

কর্মসূচিগুলোর দুবাই টিভি এবং আরও দুটি ইংরেজি চ্যানেলে সম্প্রচার করা হবে। এ ছাড়া ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তীতে দুবাইয়ের বুর্জ খলিফা ও আবু ধাবির এডিএনওসি ভবনে বাংলাদেশের পতাকা প্রদর্শিত হবে।

এসব বিষয়ে বাংলাদেশ কনস্যুলেট অফিসকে অবহিত করেছে দুবাইয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়। দুবাই সরকার এর আগে কেবল ভারতের জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করেছিল।