খেলা

বন্দুক ধরে অপহরণ করা হয়েছিল অজি ক্রিকেটারকে

(Last Updated On: মে ৫, ২০২১)

প্রায় এক মাস আগে বন্দুক ধরে অপরহরণ করা হয়েছিল অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিলকে। কিন্তু অপহরণকারীদের কাছ থেকে বিভিন্ন হুমকি এবং ভয়-ভীতি প্রদর্শনের ফলে এতদিন পুলিশকে জানাননি তিনি। যদিও অপহরণের কয়েক ঘন্টা পরই তাকে ছেড়ে দেয়া হয়েছিল। এমনটাই জানিয়েছে নিউ সাউথ ওয়েলস পুলিশ। তারা আরো বলছে, অপরহরণকারীরা বন্দুক ধরে ম্যাকগিলকে একটি গাড়িতে উঠিয়েছিল। যেটা ঘটেছিল সিডনি শহরের উত্তর দিকে। তারপর তাকে একটি বাসায় নিয়ে যাওয়া হয়েছিল। যেখানে একজন বন্দুকধারী কতৃক তাকে বিভিন্ন ধরণের হুমকি দেয়া হয়েছিল।

পুলিশ বলছে, এটি ১৪ এপ্রিলের ঘটনা। সেই ঘটনার কয়েক ঘন্টা পরই ম্যাকগিলকে মুক্তি দিয়েছিল অপহরণকারীরা। যদিও হুমকি এবং অপহরণকারী কতৃক ভয়ভীতি প্রদর্শনের কারণে পুলিশকে জানাননি ম্যাকগিল। এক সপ্তাহ পর ২০ এপ্রিল তিনি পুলিশকে জানিয়েছিলেন।

নিউ সাউথ পুলিশ একটি বিবৃতিতে বলছে, ‘এটা সম্ভবত মাত্র ১ ঘন্টায় সংঘটিত হয়েছিল। এটা নিঃসন্দেহেই ভিকটিমের জন্য খুবই ভীতিকর একটা সময় ছিল। কিন্তু তিনি (ম্যাকগিল) আমাদের জানাতে পারছিলেন না অপহরণকারী কতৃক ভয় ভীতি প্রদর্শনের কারণে।’

ঠিক কি কারণে ম্যাকগিলকে অপরহরণ করা হল। এ প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, অর্থের কারণেই বন্দুক ধরে তাকে অপরহরণ করা হয়েছিল। যদিও তারা কোন ধরণের অর্থ লেনদেনের প্রমাণ পায়নি। এ ব্যাপারে বিষদ তদন্ত চালিয়ে যাচ্ছে রাজ্যটির পুলিশ।

ম্যাকগিলের অপহরণের ঘটনায় ইতোমধ্যেই ২৭, ২৯, ৪২ এবং ৪৬ বছর বয়সী চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা বলছে ৪৬ বছর বয়সী ব্যাক্তিটি প্রধান অভিযুক্ত। যিনি বন্দুক হাতে ম্যাকগিলকে ভয়-ভীতি প্রদর্শন করেছিলেন। বাকিরা তাকে সাহায্য করেছিলেন।

ম্যাকগিল ১৯৯৮ থেকে ২০০৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন। তিনি মূলত ছিলেন একজন লেগ স্পিনার। দেশটির হয়ে ৪৪টি টেস্ট প্রতিনিধিত্ব করে উইকেট সংখ্যা ২০৮টি। যার মধ্যে ছিল ১২টি পাঁচ উইকেট পাওয়ার ঘটনা।