খেলা

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন সাকিব


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নতুন বছরের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে বেশ কয়েকজন নতুন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। তবে এক বছর ধরে চুক্তি বাইরে থাকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান নতুন করে চুক্তিতে ঢুকেছেন।

গতকাল মঙ্গলবার বোর্ড সভা শেষে এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জুয়াড়ির ফিঙিংয়ের প্রস্তাব গোপন করায় ২০১৯ সালের অক্টোবরে সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। এরপর থেকেই চুক্তির বাইরে ছিলেন তিনি। কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেও সেটি তিন ফরম্যাটে কিনা এখনও সিদ্ধান্ত নেয়নি বিসিবি। এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘সাকিবের ব্যাপারটা এখনও ফাইনাল হয়নি। তাদের সঙ্গে কথা বলা হয়নি, কে কোন ক্রিকেটে আগ্রহী। আমাদের ফরম্যাটও করা হয়েছে কিন্তু তাদের কাছ থেকে তো জানতে হবে। কেউ যদি টেস্ট খেলতে না চায় তাহলে তো জানতে হবে। তাই তাদের সঙ্গে আগে কথা বলে দেখতে হবে’ বিসিবি অবশ্য সবার নাম জানায়নি। সাকিব-তাসকিন ছাড়াও বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেছেন। তাদের মধ্যে অন্যতম মেহেদী হাসান। টি-টোয়েন্টি ক্রিকেটে ধারাবাহিক পারফরমেন্সের পুরষ্কার পেয়েছেন এই অলরাউন্ডার। এবারই প্রথম কেন্দ্রীয়চুক্তির আওতায় এসেছেন তিনি। সবমিলিয়ে ১৮ থেকে ২০ জন ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে সেখানে কারা আছেন সেটি জানতে অপেক্ষা করতে হবে কয়েকটি দিন। ‘কাল পরশুর মধ্যে ক্রিকেট অপারেশন্স জানিয়ে দেবে। ১৮-২০ জন আছে, কিছু নতুনও আছে। কিন্তু কে চুক্তিতে ঢুকছে, কে বের হচ্ছে একটা ব্যাখ্যা দরকার। আজকের মিটিংয়ে সবই ছিল কিন্তু ব্যাখ্যা ছিল না। সবই ঠিক আছে, এটা আমরা ক্রিকেট অপারেশন্সের কাছে ছেড়ে দিয়েছি। তারাই জানাবে’-বলেন বিসিবি সভাপতি।