প্রধান পাতা

বোয়ালখালীতে নৌকার বিজয়


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম রাজা । এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৬ হাজার ১৬৭, ভোট গ্রহণ করা হয়েছে ৩৪ হাজার ৪৭৮ ভোট। এর মধ্যে রেজাউল করিম রাজা নৌকা প্রতিক ৩০ হাজার ৯৮৪ ভোট পেয়ে বেসরকারিভাব নির্বাচিত হয়েছেন।

এর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের শাহজাদা মিজানুর রহমান পেয়েছেন ২ হাজার ৯০৮ভোট এবং দোয়াত কলম প্রতিকে কাজী আয়েশা ফারজানা পেয়েছেন ৫৮৬ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে উপজেলার ৮৬টি কেন্দ্রে ৫১৮ টি বুথে ভোট গ্রহণ শুরু হয়। এ উপনির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজা (নৌকা) স্বতন্ত্র প্রার্থী শাহজাদা মিজানুর রহমান (আনারস) ও সাংবাদিক কাজী আয়েশা ফারজানা (দোয়াত কলম)। উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বোয়ালখালীতে ইভিএম সরঞ্জাম ছিনিয়ে নেওয়া ছাড়া অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি ।

উপজেলা জ্যৈষ্ঠপুরা রমণী মোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক নিমর্লেন্দু দে সুমন ওই কেন্দ্রের ৫ নং বুথ থেকে দুপুর ১২ টার দিকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যালেট ইউনিট কেন্দ্রের বাইরে নিয়ে যায়। পরে তা স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরী প্রিজাইডিং অফিসারের নিকট ফিরিয়ে দেন।

এ ঘটনায় স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরীকে আটক করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা মো নুরুল ইসলাম।