জাতীয়

ভাতের বিনিময়ে পড়াতে চাওয়া সেই আলমগীরকে খুঁজছে পুলিশ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া দু’বেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই দেয়ালে সাঁটানো সেই বিজ্ঞাপনদাতা আলমগীরকে খুঁজছে পুলিশ।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা।

জানা যায়, জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বাসিন্দা মো. আলমগীর কবির (৩২) বগুড়া সদর উপজেলার জহুরুলনগর একতলা মসজিদ এলাকার পাশের একটি বাড়িতে থাকেন। তিনি বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স শেষ করেছেন। ২০২০ সালে স্নাতকোত্তর পাসের পর থেকে চাকরি খুঁজছেন তিনি, কিন্তু প্রত্যাশা অনুযায়ী চাকরি পাননি। তাই পেশায় ‘বেকার’ উল্লেখ করে বগুড়া শহরের জহুরুলনগরের আশেপাশের এলাকায় প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের গণিত ছাড়া সব বিষয় পড়ানোর জন্য তিনি বিজ্ঞাপনটি দেন।  

সাদা কাগজে কালো কালিতে প্রিন্ট করা বিজ্ঞাপনটি দেখা যায় বগুড়া শহরের বিভিন্ন দেয়ালে ও ইলেকট্রিক খুঁটিতে। সেখানে তিনি লেখেন, পড়ানোর বিনিময়ে কোনো অর্থ চান না। তাকে সকাল ও দুপুর দু’বেলা ভাত খাওয়ালেই হবে। দেশে এ ধরনের বিজ্ঞাপন সাধারণত দেখা যায় না। তাই বগুড়ার আলমগীর কবিরের এমন বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।  

এদিকে সত্যি তার সাহায্য প্রয়োজন কিনা বা অন্য কোনো উদ্দেশে কাজটি করা হয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আলমগীরের খোঁজ করা হচ্ছে। বিজ্ঞাপনদাতা আলমগীরের নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, আমরা তার সন্ধান করছি। তবে মুঠোফোনে তাকে পাওয়া যায়নি। মূলত তার কোনো সমস্যা আছে কিনা, তার কি ধরনের সহায়তা প্রয়োজন সেটি নিশ্চিত হতে তার খোঁজ করা হচ্ছে। তবে এখনও আমরা তার সন্ধান পাইনি।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) শরাফাত ইসলাম জানান, বিজ্ঞাপন দেওয়া ব্যক্তির মানবিক কোনো সাহায্যে প্রয়োজন আছে কিনা- এজন্য তার খোঁজ করা হচ্ছে। তবে তার মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।