জাতীয়

ভারতফেরত ছয় মাস বয়সী শিশুর করোনা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

যশোরে ভারতফেরত এক নারী ও তার ছয় মাস বয়সী শিশুর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, করোনা আক্রান্ত ওই নারী ও তার ছয় মাস বয়সী সন্তান যশোর বক্ষব্যাধি হাসপাতালে ছিলেন। বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে গত ১৮ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ফলাফল পজিটিভ আসে। ফলে তাদের চিকিৎসা নিশ্চিত করতে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে ১১ বছর বয়সী ভারতফেরত এক শিশুর করোনা শনাক্ত হয়েছিল। তাকেও যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্র জানায়, ১১ বছর বয়সী ওই শিশু ব্লাড ক্যানসারের রোগী। উন্নত চিকিৎসার জন্য তাকে তার মা ও মামা ভারতে নিয়ে যান। সেখান থেকে তারা গত ৫ মে বেনাপোল ইমিগ্রেশন হয়ে দেশে ফেরেন। এরপর জেলা প্রশাসন ওই শিশু, তার মা ও মামাকে বেনাপোলের নিশান হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠায়।

শিশুটি ও তার স্বজনদের কোয়ারেন্টিনের ১৪তম দিনে গত মঙ্গলবার সরকারি সিদ্ধান্ত অনুযায়ী নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। গত বুধবার ফলাফলে জানা যায়, ওই শিশু করোনায় আক্রান্ত। তবে তার মা ও মামা করোনা নেগেটিভ হয়েছেন।