চট্টগ্রাম

মামলার আসামি নন, তবুও থানায় গ্রেফতারি পরোয়ানা!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের বায়েজিদের বাসিন্দা মুহাম্মদ মঈন উদ্দিন আজমির। হঠাৎ তিনি জানতে পারেন ঢাকায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে হওয়া একটি মামলায় তার বিরুদ্ধে বায়েজিদ থানায় গ্রেফতারি পরোয়ানা এসেছে। পুলিশ-র‍্যাব তাকে গ্রেফতার করার জন্যে খুঁজছে। গ্রেফতার আতঙ্ক নিয়েই তিনি চলে যান ঢাকায়। কোর্টে গিয়ে মামলার কপি তুলে দেখতে পান, ওই মামলার আসামির তালিকায় নাম নেই তার।

এভাবেই বিচারকের স্বাক্ষর, সিল, স্মারক নম্বর সব নকল করে ‘ভুয়া’ গ্রেফতারি পরোয়ানা তৈরি করেছে একটি চক্র। যে চক্র মানুষকে হয়রানি করে এবং ফাঁদে ফেলে নানাভাবে প্রতারণা করে। এমনভাবে চক্রটি নকল করছে যে, তদন্ত ছাড়া খোদ পুলিশও বুঝতে পারছেনা আসল নকলের পার্থক্য। আর এ চক্রের কারণে পুলিশের বিরুদ্ধে উঠছে নানা সময়ে প্রতারণার অভিযোগ।

জানা যায়, ২০২০ সালের ১৪ জুন ডিএমপির খিলগাও থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা (৩৭২/২১) দায়ের হয়। ওই মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে নাম ছিলনা ভুক্তভোগী আজমিরের। এমনকি ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি আদালতে দাখিল করা অভিযোগ পত্রেও ছিলনা তার নাম।

এর আগে এরকম ১৪টি ভুয়া গ্রেফতারি পরোয়ানা তথ্য উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা করে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের নাজির আবুল কালাম আজাদ।