বিনোদন

যে কারণে আত্মহত্যার চেষ্টা করেছিলেন নুসরাত?


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

খবরের শিরোনামে সাংসদ-অভিনেত্রী নুসরাত জাহান। তার মা হওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই উত্তাল নেটমাধ্যম। সেই আগুনে ঘি ঢাললেন অভিনেত্রী নিজেই। নিখিল জৈনের সঙ্গে তার সম্পর্কের নাম পাল্টে ফেললেন তিনি। বিবৃতি জারি করে যুদ্ধ ঘোষণা করলেন নিখিলের বিরুদ্ধে। চলচ্চিত্রের চেয়ে কম রঙিন নয় নুসরাতের জীবন।

১৯৯০ সালের ৮ জানুয়ারি জন্ম। কলকাতায় বাঙালি মুসলিম পরিবারে। ‘আওয়ার লেডি কুইন অব দ্য মিশন্‌স’ স্কুলে এবং ভবানীপুর কলেজ থেকে পড়াশোনা। ২০১০ সালে সুন্দরী প্রতিযোগিতায় সেরা হওয়ার পর নুসরাত মডেলিং জগতে পা রাখেন।

২০১১ সালে তার প্রথম ছবি ‘শত্রু’। সুপারস্টার জিতের বিপরীতে অভিনয় করেন তিনি। পরিচালক রাজ চক্রবর্তীর হাত ধরে বড় পর্দার সঙ্গে পরিচয় নুসরাতের। দ্বিতীয় ছবি দেবের সঙ্গে ‘খোকা ৪২০’। তৃতীয় ছবি অঙ্কুশ হাজরার সঙ্গে ‘খিলাড়ি’তে দু’টি আইটেম গানে নেচে জনপ্রিয়তা অর্জন। তারপর থেকে তাকে পেশাগত জীবনে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। কিন্তু ব্যক্তিগত জীবনে ঠোক্কর খেতে হয়।

২০১২ সালে পার্ক স্ট্রিটের ধর্ষণকাণ্ডে অভিযুক্ত কাদের খানের সঙ্গে তার সম্পর্কের খবর রটেছিলো। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন নুসরাত। নির্বাচনে জিতে বসিরহাটের সাংসদ হন। বিজেপির সায়ন্তন বসুকে সাড়ে ৩ লক্ষ ভোটে হারিয়েছিলেন নুসরাত। সেই বছর জুন মাসের ১৯ তারিখ তার বিয়ে হয় ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে। এর আগে তাদের প্রেমের কথা খুব বেশি চাউর হয়নি। তবে গুঞ্জন শোনা যাচ্ছিলো। তুরস্কে গিয়ে বিয়ে সারেন অভিনেত্রী। জানা যায়, তারা আগে থেকেই ভালো বন্ধু ছিলেন।

বিয়ের কয়েক মাস পরেই আচমকা শোনা যায়, নুসরাত হাসপাতালে। সূত্রের খবর ছিলো, একসঙ্গে অনেক ওষুধ খেয়ে নেওয়ায় অসুস্থ হয়ে পড়েন তিনি। সম্ভবত ঘুমের ওষুধ খেয়েছিলেন তিনি। প্রাথমিকভাবে তাকে আইসিইউতে রাখা হয়। ফুলবাগান থানায় তার ‘ড্রাগ ওভারডোজ’ নিয়ে রিপোর্টও করেন হাসপাতাল কর্তৃপক্ষ। সেখান থেকে গুঞ্জন রটে, আত্মহত্যা করার চেষ্টা করছিলেন অভিনেত্রী। তবে ঘুমের ওষুধ খেয়ে অসুস্থতার কথা ‘সম্পূর্ণ ভিত্তিহীন’ বলে উড়িয়ে দেয় নুসরাতের পরিবার।

২০২০ সালে ‘এসওএস কলকাতা’র ছবির শ্যুটিং নুসরতের জীবনে মোড় ঘোরানো ঘটনা। সেই ছবির সেটেই অভিনেতা যশ দাশগুপ্তের প্রেমে পড়েন নুসরাত। এর আগে ২০১৭ সালে ‘ওয়ান’ ছবিতে অভিনয় করতে গিয়ে বন্ধুত্ব হয়েছিল দু’জনের। তারপর থেকে তাদের কখনো মরুশহরে কখনো বা দক্ষিণেশ্বর মন্দিরে। আবার কখনো দেখা যায় একই গাড়িতে। তাদের প্রেমের কাহিনি ধীরে ধীরে প্রকাশ্যে আনতেও শুরু করেন তারা।

অন্যদিকে, প্রশ্ন উঠতে থাকে নিখিলের সঙ্গে নুসরাতের সম্পর্ক নিয়ে। জানা যায়, তারা বেশ কয়েক মাস ধরে আলাদা থাকছেন। নুসরাত বালিগঞ্জের আবাসনে থাকছেন যশের সঙ্গে।

নিখিল-নুসরতের সম্পর্ক ছেদের খবরের কয়েক মাস বাদেই ৪ জুন গুঞ্জন ওঠে, নুসরাত অন্তঃসত্ত্বা। পিতৃপরিচয় নিয়ে টানাটানি শুরু হয়। নিখিল স্পষ্ট জানিয়ে দেন, তিনি অনাগত সন্তানের জনক নন। কানাঘুষো শোনা যায়, যশই নুসরাতের সন্তানের পিতা। কিন্তু সেই বিষয়ে নিয়ে মুখ খোলেননি যুগল।

নিখিল জানান, তিনি যে দিনই জানতে পেরেছিলেন, নুসরাত অন্য কারো সঙ্গে থাকতে চান, সে দিনই দেওয়ানি মামলা দায়ের করেছিলেন। বিয়ের সময়ে রেজিস্ট্রি হয়নি বলে ‘অ্যানালমেন্ট’ করে আলাদা হতে হবে।

তার দিন দুয়েকের মধ্যে বিবৃতি জারি করে নুসরাত জানিয়ে দেন, তুরস্কের বিবাহ আইন অনুসারে ওই বিয়ে ‘অবৈধ’। তাছাড়া দুই ভিন্ন ধর্মাবলম্বী মানুষের বিয়ের জন্য ভারতে যা আইন রয়েছে, তা-ও মেনে বিয়ে হয়নি। তাই নুসরাতের মতে, তারা এতোদিন লিভ-ইন করেছেন।

নিখিলের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগও এনেছেন নুসরাত। জানিয়েছেন, মধ্যরাতে বেআইনিভাবে নুসরাতের অ্যাকাউন্ট থেকে টাকা তুলেছেন নিখিল। নুসরাত এবং তার গোটা পরিবারের ব্যাংক অ্যাকাউন্টের সমস্ত নথি নিখিলের দায়িত্বে রয়েছে। নিখিলের পরামর্শেই তার কাছে সমস্ত নথি রেখে দিয়েছিলেন নুসরাত।

নিখিল এই সমস্ত অভিযোগের জবাবে নুসরাতের উদ্দেশে একটাই কথা বলেছেন, ‘‘আদালতে দেখা হবে।’’

নেটাগরিকদের ট্রল নুসরাতের জীবনের অঙ্গ হয়ে উঠেছে। তার পোশাক নিয়ে, মুসলিম ধর্মাবলম্বী হয়েও মহালয়ায় দুর্গা সাজা নিয়ে, তার ছবি নিয়ে আক্রমণ করতে ছাড়েন না নেটাগরিকরা। তাদের বিরুদ্ধে আওয়াজ তোলেন নুসরাতের অনুরাগীরা। কিন্তু নুসরাতের বিবৃতির খবর ছড়িয়ে পড়ার পর নেটমাধ্যমের সিংহভাগ মানুষই অভিনেত্রীর বিরোধিতা করা শুরু করে দিয়েছেন। তার সঙ্গে নিখিলের ‘বিয়ে’কে ‘সহবাস’র নাম দেওয়া মেনে নিতে পারেননি নুসরাতের অনুরাগীরাও।

নিখিলকে এক সময়ে ‘বসিরহাটের জামাই, কলকাতার জামাই’ বলে পরিচয় দিতেন নুসরাত। সেই স্মৃতিচারণেই আপাতত মগ্ন নেটাগরিকরা।

বিজেপিও নুসরাতকে নিয়ে কটাক্ষ করা শুরু করেছে। লোকসভার ওয়েবসাইটে যে তার স্বামীর নাম নিখিল জৈন লেখা রয়েছে, তা বুধবারই জানা গিয়েছিলো।

সেই প্রসঙ্গ তুলে বিজেপির আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্য বৃহস্পতিবার টুইট করে বলেন, তৃণমূল সাংসদ নুসরত জাহান রুহি জৈনের ব্যক্তিগত জীবন, তিনি কাকে বিয়ে করেছেন, কার সঙ্গে লিভ-ইন করছেন সেটা নিয়ে কারো কিছু বলার নেই। কিন্তু তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি এবং সংসদের রেকর্ড অনুযায়ী তিনি নিখিল জৈনকে বিবাহ করেছেন। তবে কি তিনি সংসদে অসত্য ভাষণ দিয়েছিলেন?

অনাগত সন্তানের ভবিষ্যৎ, সংসার, পরিবার, যশ— নুসরাত জাহানের ব্যক্তিগত জীবনের এই টানাপড়েনের প্রভাব কি পড়বে তার রাজনৈতিক জীবন এবং পেশাগত জীবনে? ঘটনা কোন দিকে মোড় নেবে এবার?