আন্তর্জাতিক

লুডু খেলায় বাবার কাছে হেরে আদালতে মেয়ে

(Last Updated On: জুলাই ২৫, ২০২১)

ভারতের ভোপালে বাবার সঙ্গে লুডু খেলে হারার পর আদালতে গেছেন মেয়ে। মেয়ের দাবি, লুডু খেলায় বাবার কাছে হেরে তিনি নিজেকে একাকী মনে করতে শুরু করেন। খেলায় হারার পর থেকে তাকে তাচ্ছিল্য করায় তার মন খারাপ হয়।

২৪ বছর বয়সী ওই তরুণী যেই আদালতের শরাণাপন্ন হয়েছেন সেটি পারিবারিক আদালত। ওই আদালতের কাউন্সেলর সারিতা রজনী সাংবাদিকদের এ তথ্য জানান। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

প্রতিবেদনে বলা হয়েছে, কাউন্সেলর সারিতা রজনী সাংবাদিকদের বিষয়টি সম্পর্কে বলেন, লুডু খেলায় হারার পর থেকে তরুণী যেই অভিজ্ঞতার মধ্যদিয়ে গেছেন, তাতে করে ওই তরুণী তার বাবার প্রতি শ্রদ্ধাবোধ হারিয়ে ফেলেছেন। এমনকি তাতে বাবা বলে সম্বোধন করতেও তিনি দ্বিধান্বিত।

আদালতের দারস্থ হওয়া ওই তরুণী তাকে এসব কথা বলেছেন জানিয়ে সারিতা রজনী বলেন, লুডু খেলার আগে তাদের বাবা-মেয়ের সম্পর্ক ভালো ছিল। কিন্তু লুডু খেলায় হারার পর থেকে তাদের মধ্যে সম্পর্কের এই সংকট দেখা দিয়েছে।

আদালতে অভিযোগ জানাতে এসেই তরুণী কাঁদতে শুরু করেন। তিনি আশা করেছিলেন, বাবা কেবল তাকে খেপানোর জন্য এই খেলাটি হারাবেন, তবে তা ঘটেনি। শুধু তাই নয়, উল্টো হারার পর থেকে এ নিয়ে তাকে নানাভাবে তাচ্ছিল্য ও অপদস্থ করতে শুরু করেন।

কাউন্সেলর সারিতা রজনী আরও বলেন, ‌‌‘আমি ওই তরুণীর সঙ্গে চারবার দেখা করেছি, কথা বলেছি। তার মধ্যে বিষয়টি নিয়ে এখন কিছু ইতিবাচক পরিবর্তন লক্ষ করছি।’

মহামারিকালে সমাজে অনেক পরিবর্তন হচ্ছে জানিয়ে সারিতা বলন, ‘করোনার সংক্রমণ রুখতে জারি লকডাউনে মাসের পর মাস ঘরবন্দী থাকায় পরিবার তথা সমাজে এসব পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। এমন পরিস্থিতিতে সবাই ছোট বিষয় নিয়ে বাড়াবাড়ি করছেন।’