প্রধান পাতা

সরকারি উচ্চপদস্থ ব্যক্তিদের আত্মীয় পরিচয়ে প্রতারণা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সরকারের উচ্চপদস্থ ব্যক্তিদের আত্মীয় পরিচয়ে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর কাফরুল থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- প্রতারক চক্রের মূলহোতা শেখ হাবিবুর রহমান ওরফে এসকে হাবিব (৫৮) ও তার দুই সহযোগী মো. খলিলুর রহমান (৬২) ও মো. আবু সাইদ (৫২)। হাবিবের বাড়ি বরিশালে। অপর দুজনের মধ্যে খলিলুর রহমানের বাড়ি মাদারীপুরে এবং আবু সাইদের বাড়ি চাঁদপুরে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এসকে হাবিবের ছেলে শেখ ইমরানও বাবার মতো প্রতারণার কাজে জড়িত। এসকে হাবিবের পুত্রবধূ ও শেখ ইমরানের স্ত্রী শারমিন আক্তার একসময় গণভবনে কর্মরত ছিলেন। শেখ ইমরানের সঙ্গে বিয়ের পর স্বেচ্ছায় চাকরি ছেড়ে দেন তিনি। পরে স্বামী ও শ্বশুরের সঙ্গে বিভিন্ন ধরনের প্রতারণার সঙ্গে শারমিনও জড়িয়ে পড়েন।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার কাফরুল থানাধীন মিরপুর-১০ এর সেনপাড়া পর্বতা এসএসআই গ্রুপের অফিসে অভিযান চালিয়ে র‌্যাব-৪ এর সদস্যরা তাদের গ্রেপ্তার করে। এ সময় একটি ল্যাপটপ, একটি সিপিইউ, নগদ এক লাখ টাকা, ৫টি মোবাইল ফোন, ১৯৮ পিস ইয়াবা, প্রতারণার মাধ্যমে পেমেন্ট নেওয়া বিভিন্ন ব্যাংকের ১০টি চেক, এনআইডি কার্ডের ফটোকপি ২৫টি, জন্মসনদের ফটোকপি ১০টি, সিভি একটি, চুক্তিনামা ৩ সেট, দলিলের ফটোকপি ৩ সেট, বিভিন্ন প্রকারের ভিজিটিং কার্ড ২৫০টি, ডিজিটাল সিল ২টি, ছবি ৫টি, পাস বই ৮টি ও ৩টি ডায়েরি উদ্ধার করা হয়। এ ঘটনায় গত শুক্রবার কাফরুল থানায় একটি মামলা হয়েছে।

র‌্যাব ও এনএসআই জানায়, শেখ হাবিবুর রহমান দীর্ঘদিন ধরে সরকারের উচ্চপদস্থ ব্যক্তির আত্মীয় পরিচয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করছিলেন। তারা বিভিন্ন রাজনৈতিক নেতার নাম ব্যবহার করেও সাধারণ মানুষের কাছে ভুয়া পরিচয় দিয়ে প্রতারণা করতেন। এ প্রতারক চক্রের মূলহোতা শেখ হাবিবুর রহমান এসএসআই প্রতিষ্ঠানের নামে একটি সংস্থা খুলে চাকরি দেওয়া, জমি উদ্ধার, ফ্ল্যাট উদ্ধারসহ যে কোনো কাজের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন।