লাইফ স্টাইল

সিদ্ধান্ত নেওয়ার আগে খাবেন যেসব খাবার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অনেক সময় বড় কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অতিরিক্ত টেনশন এবং মানসিক চাপের কারণে স্বাভাবিক খাওয়া-দাওয়ার ইচ্ছে অনেকেরই থাকে না। তবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে খাওয়া-দাওয়া না করলে ভুল সিদ্ধান্ত নেওয়ার প্রবণতা বেড়ে যায়।

কারণ দীর্ঘ সময় না খেয়ে থাকলে আমরা শুধু খিটখিটেই হয়ে যাই না, সহজে মেজাজও হারিয়ে ফেলি। এছাড়াও একাধিক গবেষণায় দেখা গেছে, খালি পেটে আমরা বেশির ভাগ সময় ভুল সিদ্ধান্ত নিয়ে থাকি।

তাই ব্যক্তিগত জীবন, চাকরি, ক্যারিয়ার কিংবা অন্য যেকোনো ক্ষেত্রে বড় সিদ্ধান্ত নেওয়ার আগে অনেকক্ষণ না খেয়ে থাকা উচিত না। কিন্তু খেতে ইচ্ছে না করলেও ভুল সিদ্ধান্ত এড়াতে খাবার তো খেতেই হবে। এ ক্ষেত্রে চেষ্টা করুন স্বাভাবিক খাবার খাওয়ার।

তবে খাবার তালিকায় যদি অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ খাবার থাকে তবে খুবই ভালো হবে। কারণ অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ খাবার খেলে মন শান্ত থাকে এবং সিদ্ধান্ত নিতে সুবিধা হয়। রেড মিট, চিকেন স্যুপ, চকলেট, বাদাম, আলু, কলা এবং দুগ্ধজাতীয় খাবারে প্রচুর পরিমাণে অ্যামিনো এসিড রয়েছে। তাই জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে এই খাবারগুলো গ্রহণ করতে পারেন।

তথ্যসূত্র : হেল্থকার্ট