জাতীয়

হাইকমিশনের ছাড়পত্র ছাড়া মালয়েশিয়ায় যাওয়া যাবে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় ভ্রমণের ক্ষেত্রে হাইকমিশনের ছাড়পত্র ও ভ্রমণ নোটিশের আর প্রয়োজন হবে না। আগামীকাল শনিবার (১ মে) থেকে এ নিয়ম কার্যকর হবে।

গতকাল বৃহস্পতিবার ঢাকার মালয়েশিয়ান হাইকমিশনের ফেসবুক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আগামী ১ মে থেকে মালয়েশিয়ায় যেতে ভিসার সঙ্গে হাইকমিশন থেকে লেটার অব আন্ডারটেকিং অ্যান্ড ইনডেমনিটি (এলওইউ) ও ভ্রমণ নোটিশ নেওয়ার প্রয়োজন নেই।

করোনা পরিস্থিতিতে এতদিন ছাড়পত্র ও ভ্রমণ নোটিশ নেওয়া বাধ্যতামূলক ছিল। তবে সে দেশে প্রবেশের ক্ষেত্রে অন্য প্রয়োজনীয় ব্যবস্থা, যেমন ভিসা, ৭২ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ সনদ, বাধ্যতামূলক কোয়ারেন্টিন, মাইট্রাভেলপাস/মাইএনট্রি সিস্টেমের মাধ্যমে প্রবেশের অনুমোদন ও বিজনেস ট্র্যাভেলারদের জন্য মালয়েশিয়ার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (এমআইডিএ) অধীনের ওয়ান স্টপ সেন্টারের (ওএসসি) এর বিদ্যমান প্রবিধানগুলো এখনও বহাল রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

হাইকমিশনের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার নতুন ভেরিয়েন্টের প্রকোপের কারণে বাংলাদেশসহ কয়েকটি দেশ থেকে মালয়েশিয়ায় ভ্রমণকারীদের জন্য কোয়ারেন্টিনের সময়সীমা ১৪ দিন বাড়ানো হয়েছে। এছাড়া ভ্রমণের আগে করোনা প্রাদুর্ভাব রোধে মালয়েশিয়ার সরকারের তৈরি MySejahtera মোবাইল অ্যাপ ডাউনলোড ও সক্রিয় করার কথাও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।