আন্তর্জাতিক

হাইতির পাশে থাকার আশ্বাস বাইডেনের


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দুর্বৃত্তদের গুলিতে নিজের বাসভবনে নিহত হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেন মোস (৫৩)। ২০১৭ থেকে দেশটির ক্ষমতায় ছিলেন তিনি। এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

টুইটে বাইডেন বলেন, আততায়ীর দ্বারা প্রেসিডেন্ট জোভেন মোস মৃত্যু ও ফার্স্ট লেডি মার্টিন মোসের ওপর হামলার ঘটনায় আমরা বিস্মিত ও ব্যথিত। ঘৃণ্য এই কাজের তীব্র নিন্দা জানাই আমরা। একটি নিরাপদ হাইতি নির্মাণে সহায়তা আমরা সর্বদা প্রস্তুত আছি।


হাইতির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ক্লাউড জোসেফ এক বিবৃতিতে বলেছেন, স্থানীয় সময় বুধবার আনুমানিক রাত একটায় পোর্ট-অ-প্রিন্সে প্রেসিডেন্টের বাসভবনে অজ্ঞাতনামা সশস্ত্র দুর্বৃত্তরা হামলা করে। প্রেসিডেন্ট নিহত হয়েছেন এবং ফার্স্ট লেডি গুরুতর আহত হয়েছেন। রাষ্ট্রের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, নিজ বাসভবনে হাইতির প্রেসিডেন্ট নিহত হওয়ার ঘটনায় ৪ সন্দেহভাজন ব্যক্তি পুলিশের গুলিতে মারা গেছে। আরো ২ জনকে আটক করা হয়েছে। দেশটির রাজধানী পোর্ট অব প্রিন্সে এখনো আততায়ীদের সঙ্গে পুলিশের লড়াই চলছে। পুলিশ প্রধান লিওন চার্লস জানিয়েছেন, আততায়ীরা ঘটনাস্থল ত্যাগ করার পথে তাদের বাধা দেওয়া হয়। তখন থেকে লড়াই চলছে।