জাতীয়

১৯ কোটি টাকার অস্ত্র-মাদক ও চোরাই পণ্য উদ্ধার টেকনাফে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চলতি বছরের গত আগস্ট মাসে কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবির তৎপরতায় ১৯ কোটি ৩৫ লাখ ৭১ হাজার টাকার অস্ত্র, মাদকদ্রব্য ও চোরাই পণ্য উদ্ধার করা হয়েছে। এছাড়া এসব ঘটনায় ৭৩ জনকে আটক করেছে বিজিবি।
বুধবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক খুদে বার্তায় টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর রুবায়েৎ কবির এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত আগস্ট মাসে বিজিবি বিওপি ও সীমান্তসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই লাখ পিস মালিকবিহীন ইয়াবাসহ মোট পাঁচ লাখ ৬৮ হাজার ১৮২ পিস ইয়াবা জব্দ করেছে। এসব ইয়াবার আনুমানিক মূল্য ১৭ কোটি চার লাখ ৫৪ হাজার ৬০০ টাকা। এসব ইয়াবা উদ্ধারের ঘটনায় ৬৭ মামলায় ৬৬ জন আটক ও দুই জনকে পলাতক আসামি করা হয়।

সীমান্তের বিভিন্ন স্থান থেকে দুই কোটি ২৮ লাখ ৬৬ হাজার ২৫৫ টাকা মূল্যের চোরাই পণ্যও জব্দ করা হয়। এতে ১৪ মামলায় দুই জন আটক করা হয়েছে।

এছাড়া বিভিন্ন সীমান্ত ও চেকপোস্ট থেকে দুই লাখ ৫০ হাজার ৬০০ টাকা মূল্যের ২১৪ ক্যান বার্মিজ বিয়ার, ১২০ বোতল বার্মিজ মদ ও ৫৭ লিটার বাংলা মদ জব্দ করা হয়। এতে ৫ মামলায় দুই জনকে আটক করা হয়েছে।

অন্যদিকে একটি দেশীয় তৈরি বন্ধুক এলজি উদ্ধার করেছে বিজিবি। এতে একটি মামলায় তিন জনকে আটক করা হয়।