জাতীয়

গোপন ষড়যন্ত্র, আওয়ামী লীগের ২ নেতা বহিষ্কার

(Last Updated On: ফেব্রুয়ারি ২, ২০২১)

বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে গোপন ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে বরিশালে দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

এরা হলেন বানারীপাড়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম এবং ওই উপজেলার বাইশারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন ব্যাপারী।

উপজেলা সদরের বন্দর বাজার ফেরিঘাট সংলগ্ন আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম ইউসুফ আলী, খিজির সরদার ও মজিবুর রহমান, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন ছানা এবং যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জলিল ঘরামী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সভায় দলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে গোপন ষড়যন্ত্রে লিপ্ত থাকায় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম এবং বাইশারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন ব্যাপারীকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

সাময়িক বহিষ্কারের রেজুলেশনসহ তাদের দলীয় সদস্যপদ বাতিলের জন্য কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন ছানা।

এর আগে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বানারীপাড়া পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু এবং তার ৩ সহযোগী আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়।

আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী সুভাষ চন্দ্র শীল এবং আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জিয়াউল হক মিন্টু ছাড়াও বিএনপির রিয়াজ আহমেদ মৃধা প্রতিদ্বন্দ্বিতা করবেন।