অপরাধ

ধাতব মুদ্রা দিয়ে প্রতারণা

(Last Updated On: জুলাই ৪, ২০২১)

বগুড়ায় ৫৫টি ব্রিটিশ ধাতব মুদ্রাসহ শাহীন আলী (৫০) নামের এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। গতকাল শনিবার রাত ১১টার দিকে শহরের শাপলা সুপার মার্কেট থেকে তাকে আটক করা হয়।

আটক শাহীন লতিফপুর বিহারী কলোনী এলাকার বাসিন্দা। আজ রোববার দুপুরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-১২। র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২-এর একটি দল ধাতব মুদ্রা প্রতারক চক্রকে আটক করতে অভিযান চালায়। পরে শহরের শাপলা সুপার মার্কেট থেকে ৫৫টি পুরোনো ব্রিটিশ ধাতব মুদ্রা, মুদ্রা তৈরির ছাচ, মোবাইল এবং নগদ ৩০ হাজার টাকাসহ শাহীন আলীকে আটক করে র‌্যাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, প্রতারকরা মুদ্রাগুলো বিভিন্ন পুরোনো মালামালের দোকান থেকে ক্রয় করে কেমিক্যাল দিয়ে বিভিন্ন ছাপ দিত। পরে সেগুলো রোদে শুকানোর পর আগুনে পুড়িয়ে ও অ্যাসিডের সাহায্যে ধাতব মুদ্রা তৈরি করত।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, উদ্ধার ধাতব মুদ্রার মূল্য কোটি টাকা বলে শাহীন প্রতারণা করতেন। এ ছাড়া শাহীনের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া সদর থানায় সোপর্দ করা হয়েছে।

Hits: 18