জাতীয়

নারী কাউন্সিলর প্রার্থীর ব্যালট বাক্স নিয়ে দৌড়, ভিডিও ভাইরাল

(Last Updated On: জানুয়ারি ৩১, ২০২১)

কুমিল্লার বরুড়া পৌরসভা নির্বাচনে জাল ভোটের অভিযোগে এক নারী কাউন্সিলর প্রার্থী ব্যালট বাক্স নিয়ে দৌড় দিয়েছেন। ইতোমধ্যে এ ঘটনার একটি ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। ওই প্রার্থীর নাম রানু বেগম। তিনি পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের আনারস প্রতীকের নারী কাউন্সিলর প্রার্থী ছিলেন।

শনিবার (৩০ জানুয়ারি) ভোটগ্রহণ চলাকালে পৌরসভার লতিফপুর কেন্দ্রে এ ঘটনা ঘটে। রাতে ঘোষিত ফলাফলে জানা গেছে, নির্বাচনে হেরে গেছেন তিনি। ওই কেন্দ্রে জাল ভোট দেওয়ার ভিডিও ধারণ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন চ্যানেল ২৪ এর সাংবাদিক জাহিদুর রহমানও।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, রানু বেগম একটি বুথে প্রবেশ করে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে উদ্দেশ্যে করে বলছেন, সব ভোট চশমাকে (তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী, যিনি বিজয়ী হয়েছেন) দিয়ে দেওয়া হচ্ছে। আপনারা সুষ্ঠু ভোটের কথা বলে এখন নিজেরাই জাল ভোট দিচ্ছেন। এ সময় তিনি উত্তেজিত হয়ে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ অন্যদের মাস্ক টেনে খুলতে যান। এ সময় বলতে থাকেন, ‘মুখোশ খোল, মুখোশ খোল’।

এক পর্যায়ে একটি ব্যালট বাক্স হাতের ধাক্কায় নিচে ফেলে দেন। আবার সেটি কুড়িয়ে মোট দুইটি ব্যালট বাক্স নিয়ে দৌড় দেন। এ সময় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে শান্ত করার চেষ্টা করে।

এ প্রসঙ্গে জানতে শনিবার ১০টার দিকে রিটার্নিং কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো.আজাহারুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি। তবে এদিন সন্ধ্যায় দু’জনই দাবি করেন- দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে।

শনিবার রাতে রানু বেগম জানান, মাঠে তার ব্যাপক জনপ্রিয়তা থাকলেও তার প্রতিপক্ষ জাল ভোটের মাধ্যমে জয়ী হয়েছে। নির্বাচনের দায়িত্বপ্রাপ্তরাও তাকে সহযোগিতা করেছে। এগুলো নিয়ে অভিযোগ করেও কোন লাভ নেই। তাই তিনি লিখিত অভিযোগ করেননি।