খেলা

পাক-আফগান ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মারামারি (ভিডিও)

(Last Updated On: সেপ্টেম্বর ৮, ২০২২)

এশিয়া কাপে সুপার ফোরের পাকিস্তান ও আফগানিস্তান ম্যাচে কি ছিল না। রোমাঞ্চ ভরা ম্যাচটি শেষ পর্যন্ত নাসিম শাহর দুই ছক্কায় এক উইকেটে জিতে নেয় পাকিস্তান। তবে শারজায় শ্বাসরুদ্ধকর ম্যাচের পর দুই পক্ষের সমর্থকদের মাঝে মারামারি ক্রিকেটকে লজ্জায় ফেলে দিয়েছে।

নবী-রশিদদের হারের পর স্টেডিয়ামেই আফগান সমর্থকদের পাকিস্তানি সমর্থকদের ওপর হামলা করতে দেখা যায়। আফগান সমর্থকদের গ্যালারির চেয়ার উপড়ে ফেলতে দেখা গেছে। এসব ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

মূলত ম্যাচ চলাকালীন পাকিস্তানি ব্যাটার আসিফ আলী ও আফগান পেসার ফরিদ আহমেদের মধ্যে ঝগড়ার পরই গ্যালারিতে ঝামেলা বেধে যায়। শেষ দুই ওভারে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ২১ রান। দ্বিতীয় বলেই হ্যারিস রউফ আউট হয়ে গেলে পাকিস্তান ব্যাকফুটে চলে যায়। আসিফ তখনও উইকেটে ছিলেন,ওভারের চতুর্থ বলে তিনি লং অন এবং মিড-উইকেটের মধ্যে একটি ছক্কা মেরে পাকিস্তানের জয়ের সম্ভাবনা বাঁচিয়ে দেন।

এরপরের বলে ফরিদ আহমেদ স্লো বাউন্সারে আসিফ আলীকে ফাঁদে পেলে শর্ট থার্ডম্যানে দাঁড়িয়ে করিম জানাতের হাতে ক্যাচ দেন। আসিফকে আউট করার পর ফরিদ আসিফের মুখের সামনে উদযাপন করেন, যা দেখে রেগে যান আসিফ। মাঠে আসিফ আলি ফরিদকে ধাক্কা দেন ও পরে মারতে যান। দুই খেলোয়াড়ের মধ্যে এই  লড়াইয়ে, বাকি খেলোয়াড়দের সঙ্গে আম্পায়ারকে রক্ষা করতে আসতে হয়েছিল।

এনিয়ে পাকিস্তানি সাবেক পেসার শোয়েব আখতার নিজের টুইটার অ্যাকাউন্টে ঘটনার একটি ভিডিও পোস্ট করে লিখেন, ‘আফগান ভক্তরা এটাই করছে। অতীতে বহুবার তারা এমনটিই করেছেন। এটি একটি খেলা ও খেলা উচিৎ এবং সঠিক চেতনায় নেওয়া উচিৎ। শফিক স্তানিকজাই আপনি যদি খেলায় এগিয়ে যেতে চান তবে আপনার ভক্ত এবং আপনার খেলোয়াড়দের কিছু জিনিস শিখতে হবে।’

Hits: 6