জাতীয়

পিছু হটলো হেফাজত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

হেফাজতে ইসলাম নতুন করে সমাবেশের ডাক দেওয়ায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছিল। তবে পুলিশ ও প্রশাসনের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত পিছু হটেছে হেফাজত।

বুধবার (৮ এপ্রিল) সন্ধ্যায় মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় সমাবেশ না করার ঘোষণা দিয়েছে তারা। গত সপ্তাহে হেফাজতে ইসলামের ডাকা হরতালের সময় সিরাজদিখানে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের জের ধরে এ সমাবেশের ডাক দেয় সংগঠনটি।

বৃহস্পতিবার হেফাজতের সমাবেশ ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দিয়ে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত উপজেলার কুচিয়ামোড়া কলেজ মাঠ এবং নিমতলা বাসস্ট্যান্ডসহ চারটি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়। এরপরই সমাবেশ না করার সিদ্ধান্ত নেয় হেফাজত।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, হেফাজতে ইসলামের মুন্সিগঞ্জ জেলা ও ঢাকা দক্ষিণের আয়োজনে প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও জনগণের জানমালের ক্ষতির সম্ভাবনা আছে। সমাবেশটির কোনো অনুমোদন নেই, যার প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। এসব স্থানে সভা-সমাবেশ, মিছিল, র‍্যালি, বিক্ষোভ, মাইকিং ও লাউড স্পিকার ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার আব্দুল মোমেন সতর্ক করে দিয়ে বলেছেন, কোনোভাবেই হেফাজতে ইসলামকে ছাড় দেওয়া হবে না।

যে কোনো ধরনের সংঘাতের আশঙ্কায় বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর ৫ শতাধিক সদস্য মোতায়েন রাখা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মাঠে দেখা গেছে।