জাতীয়

ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্ট। আজ মঙ্গলবার এই কন্টিনজেন্ট ভারতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে। 

আইএসনপিআর জানায়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের হাইকমিশন আগামী ২৬ জানুয়ারি ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবারের মতো বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) প্রজাতন্ত্র দিবস প্যারেডে (কুচকাওয়াজ) অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছে।

এ উপলক্ষে অনুষ্ঠিতব্য কুচকাওয়াজে অংশগ্রহণের উদ্দেশ্যে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত কন্টিনজেন্ট কর্নেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরীর নেতৃত্বে আজ মঙ্গলবার ভারত এর উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করেছে।

কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট আগামী ৩০ জানুয়ারি দেশে ফিরবে ওই কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বাড়বে বলে আশা করা হচ্ছে।