খেলা

‘মুশফিকের সঙ্গে অন্যায় হয়েছে’

(Last Updated On: জুলাই ৩০, ২০২১)

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) একগাদা শর্ত জুড়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যেখানে কোয়ারেন্টাইন নিয়েও কঠিন সব শর্ত জুড়ে দিয়েছে তাঁরা। যার ফলে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না মুশফিকুর রহিমের। তাতে ক্ষোভ প্রকাশ করেছেন জিম্বাবুয়ে সফরে থাকা বাংলাদেশ দলের এক সদস্য।

বাবা-মা করোনা আক্রান্ত হওয়ায় ওয়ানডে সিরিজের আগে দেশে ফিরে আসেন মুশফিক। কিন্তু সফরকারীদের শর্তে কবলে পড়ে অস্ট্রেলিয়ার সিরিজের আগে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। মুশফিকের কোয়ারেন্টাইন শিথিল করতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনাও করেছিল বিসিবি। কিন্তু তাঁদের মন গলাতে পারেনি তাঁরা। যার ফলে অজিদের বিপক্ষে খেলা হচ্ছে না মুশফিকের।

জিম্বাবুয়ে সফরে থাকা ওই সদস্যের দাবি, মুশফিকের সঙ্গে যা ঘটেছ তা অন্যায়। আমরা বানিজ্যিক ফ্লাইটে করে তিনটি বিমানবন্দর দিয়ে এসেছি, এরপরও মুশফিককে সিরিজ থেকে দুরে সরিয়ে রাখা দ্বারা কি বোঝায় আমি জানি না। পারিবারিক সমস্যার কারণে সে সিরিজের মাঝপথে দেশে ফিরেছিল। কিন্তু ২-৩ দিন পরে তাকে কোয়ারেন্টাইনে প্রবেশ করতে না দেয়াটা ঠিক হয়নি।