খেলা

মেয়ার্সের ১০ রানের আক্ষেপ, উইকেট পেলেন মিরাজ

(Last Updated On: ফেব্রুয়ারি ৫, ২০২১)

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে তাইজুল ইসলাম, নাঈম হাসানের পর মেহেদী হাসান মিরাজও উইকেটের খাতা খুলেছেন। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের পর হাফ সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন কাইল মেয়ার্স। কিন্তু তাকে ১০ রানের আক্ষেপে পোড়ালেন মিরাজ। এই ডানহাতি স্পিনারের কাছে এলবিডাব্লিউ হয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান। ৬৫ বলে ৭ চারে ৪০ রান করেন। জার্মেইন ব্ল্যাকউডের সঙ্গে তার জুটি ছিলো ২৪ রানের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ৫১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান করেছে ক্যারিবিয়ানরা। ব্যাটিংয়ে আছেন (ব্ল্যাকউড ১৭*, ডা সিলভা ০*)।

আগেরদিনের ব্যক্তিগত ১৭ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন বোনার। সেই রান আর বাড়াতে পারেননি তিনি। তৃতীয় দিনের শুরুতেই তাইজুল ইসলামের বিষাক্ত ঘূর্ণির সামনে উইকেট হারিয়ে বসতে হলো এনক্রুমাহ বোনারকে। আগের দিনের ৫১ রানের জুটিটা সেখানেই থাকলো। ১৭ রান করে দিনের প্রথম বলেই আউট হন বোনার।

বোনার সাজঘরে ফিরে গেলেও ধীর-সুস্থে বাংলাদেশি স্পিনারদের সামলাচ্ছিলেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট। আগের দিনের ৪৯ রান নিয়ে তৃতীয়দিন শুরু করা ক্যারিবিয়ান অধিনায়ক ফিফটিও তুলে নেন। এরপর কাইল মায়ার্সকে নিয়ে আভাস দিচ্ছিলেন দারুণ কিছু করার। বোল্ড করে ব্রাথওয়েটের সেই চিন্তায় জল ঢেলে দিয়েছেন নাঈম হাসান। তার আগে ১১১ বলে ১২ চারে ৭৬ রান করেন তিনি।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরির সুবাধে ৪৩০ রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। ১০৩ রান করেন মিরাজ। সাকিব করেন ৬৮ এবং সাদমান করেন ৫৯ রান। জবাব দিতে নেমে দ্বিতীয় দিন ২ উইকেট হারিয়ে ৭৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ২টি উইকেটই নেন মোস্তাফিজুর রহমান।