বিনোদন

রাতে বিটিভিতে দর্শকশূন্য প্রথম ‘ইত্যাদি’

(Last Updated On: জুলাই ৩০, ২০২১)

গণমানুষের প্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব আজ শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে। এবারের পর্বটি ধারণ করা হয়েছে ঢাকার উত্তরায় দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেল লাইন-৬ এর ডিপোতে। বরাবরের মতো নতুন এ পর্বটিরও রচয়িতা, পরিচালক ও উপস্থাপক হানিফ সংকেত।

গত ১৬ জুলাই দেশের প্রথম দূর-নিয়ন্ত্রিত বৈদ্যুতিক মেট্রোরেলের প্রথম গন্তব্যস্থলের সুবিশাল ওয়ার্কশপে ধারণ করা হয় ‘ইত্যাদি’র নতুন এ পর্বটি। করোনার অতি সংক্রমণের কারণে এই প্রথম স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে কোনো দর্শককে আমন্ত্রণ জানানো হয়নি। সেই হিসাবে এটিই ‘ইত্যাদি’র দর্শকশূন্য প্রথম পর্ব।

‘ইত্যাদি’র রচয়িতা ও উপস্থাপক হানিফ সংকেত জানান, এবারের পর্বে দুটি গান রয়েছে। রয়েছে স্বপ্নের মেট্রোরেলের ইতিহাস, অগ্রগতি, বিভিন্ন কারিগরি দিক, সুবিধাসমূহের ওপর তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। এছাড়া আছে নাটোরের বড়াই গ্রাম উপজেলার প্রকৌশলী মো. আমিন উল্লাহর আরেকটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন।

থাকছে গ্রীসে ধারণকৃত অলিম্পিক স্টেডিয়ামের প্রায় তিন হাজার বছরের পুরানো ইতিহাস থেকে বর্তমান ইতিহাস। এবারের ‘ইত্যাদি’তে কোনো আমন্ত্রিত দর্শক না থাকার পরও রয়েছে দর্শক পর্ব। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ।