খেলা

হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে ব্যাট করছে বাংলাদেশ

(Last Updated On: জানুয়ারি ২৫, ২০২১)

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ খেলাটিও জিতে নিয়ে সফররত ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

আজ বেলা সাড়ে ১১টা শেষে শুরু হওয়া ম্যাচে ক্যারিবিয় অধিনায়ক জেসন মোহাম্মদ টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

ইতোমধ্যেই তিন ম্যাচের বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই ২-০-তে জিতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এখন তাদের নজরে রয়েছে আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে আরও ভালো অবস্থান নিশ্চিত করতে অধিকতর পয়েন্ট অর্জন।

এদিকে, দুই বছরের বেশি সময় পরে চট্টগ্রামের এই স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সর্বশেষ ২০১৮ সালের অক্টোবরে শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচটিতে বাংলাদেশ ও জিম্বাবুয়ে অংশ নেয়। ওই ম্যাচের পর স্টেডিয়ামটিতে দুটি টেস্ট এবং টি টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম দুটি খেলায় বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি। দুই ম্যাচেই বাংলাদেশ বড় জয় পায়। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়াই গত দুই ম্যাচে উইকেট নিতে ব্যর্থ হওয়া রুবেল হোসেনকে শেষ ম্যাচে দল থেকে বিশ্রাম দেয়া হয়েছে। সেই সাথে বাইরে থাকছেন সিরিজের প্রথম ম্যাচ দিয়ে অভিষেক হওয়া হাসান মাহমুদ। তাদের পরিবর্তে দলে ফিরেছেন দুই পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। সাইফউদ্দিন গত বছরের ৬ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে এবং তাসকিন ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচে অংশ নেন।

ওয়ানডে সিরিজের পরে দুই দল চট্টগ্রামে ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে এবং শেষ টেস্টটি ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনিল আমব্রিস, কেজর্ন ওটলি, জাহমার হেমিল্টন, জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনক্রুমা বোনার, রভমন পাওয়েল, রেমন রেইফার, কিওন হার্ডিং, আলজারি জোসেফ ও আকিল হোসেন।